‘‌আমি জিতলে মুসলিমরা টুপি ছেড়ে তিলক পরবেন’‌

‘‌আমি জিতলে মুসলিমরা টুপি ছেড়ে তিলক পরবেন’‌

ছবি: সংগৃহীত

প্রচারে গিয়ে জোর গলাতেই আক্রমণ করলেন সংখ্যালঘুদের। রাখঢাক না রেখেই বললেন, তিনি জিতলে মুসলিমরা ফেজ টুপি ছেড়ে তিলক পরবেন। সেই নিয়ে বিতর্ক শুরু হলেও দমলেন না। পাল্টা বললেন, ‘‌মুসলিম সন্ত্রাস’‌-এর মোকাবিলা করতেই এসব বলেছেন। এ হেন বক্তব্য হলো ভারতের উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক রাঘবেন্দ্র সিংয়ের।

তিনি পূর্ব উত্তরপ্রদেশের দোমারিয়াগঞ্জের বিধায়ক। তার একটি বক্তব্যের ভিডিও ভাইরাল। বিতর্ক শুরু হতেই তিনি যুক্তি তৈরি করলেন। বললেন, ‘‌যখন এখানে ইসলামিক সন্ত্রাস ছিল, তখন হিন্দুরা টুপি পরতে বাধ্য হতেন। আমি বলেছিলাম ‘‌শর্তসাপেক্ষ’‌। হিন্দুদের গৌরবের জন্য সমস্ত ত্যাগ স্বীকার করতে রাজি। আমি বলতে চেয়েছিলাম, মুসলিমরা আমায় হারানোর জন্য সব চেষ্টা করতে পারলে আমিও চুপ থাকব না।’

হিন্দু যুব বাহিনীর উত্তরপ্রদেশ শাখার প্রধান হলেন এই রাঘবেন্দ্র। কট্টরপন্থী এই সংগঠন তৈরি করেছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ভোট প্রচারে বেরিয়ে লাগাতার সংখ্যালঘুদের নিশানা করা রাঘবেন্দ্রর কাছে নতুন নয়। এবারের ভিডিও ভাইরাল হতেই পুলিশ অভিযোগ দায়ের করেছে।

কী বলেছিলেন সেই ভিডিওতে রাঘবেন্দ্র?‌ বিজেপি বিধায়কের কথায়, ‘‌আমি আবার বিধায়ক হলে ফেজ টুপি হাপিশ হয়ে যাবে। এর পর থেকে মিয়াঁরা তিলক পরবেন কপালে।’‌ এখানেই থামেননি বিধায়ক। তার কথায়, ‘‌এই প্রথম এই কেন্দ্র থেকে এত জন হিন্দু লড়ছেন। এবার কি সালাম ধ্বনি উঠবে, নাকি জয় শ্রীরাম?‌’

২০১৭ সালে এই দোমারিয়াগঞ্জ কেন্দ্র থেকে মাত্র ২০০ ভোটে জিতেছিলেন রাঘবেন্দ্র। এখানে সংখ্যালঘু এবং হিন্দু ভোটারের সংখ্যা প্রায় সমান। ষষ্ঠ দফায় ভোট রয়েছে এই কেন্দ্রে। প্রচারে এই মেরুকরণের ফল কী হবে, জানা যাবে ১০ মার্চ।
সূত্র : আজকাল