কুষ্টিয়ায় আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যা, গুলিবিদ্ধসহ আহত ৩

কুষ্টিয়ায় আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যা, গুলিবিদ্ধসহ আহত ৩

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিদ্দিক মন্ডলকে (৫০) গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষ

কুষ্টিয়া প্রতিনিধি:    কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিদ্দিক মন্ডলকে (৫০) গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষ। এঘটনায় নিহত সিদ্দিকের আপন আরো ৩ ভাই ইউনুস মন্ডল, খালেক মন্ডল ও বাদশা মন্ডল গুলিবিদ্ধসহ আহত হয়েছেন। আজ সকাল ৯টার দিকে চাঁদগ্রাম ইউনিয়রে চড়পাড়া গ্রামে এই হতাহতের ঘটনা ঘটে। নিহত ও আহতরা চাঁদগ্রামের ওম্বর মন্ডলের ছেলে।

স্থানীয় সুত্রে জানাযায়, আজ সকালে নিহত সিদ্দিকের ভাই বাদশা মন্ডল পার্শবর্তী চড়পাড়া মাঠে জমিতে কাজ করছিল। এসময় প্রতিপক্ষ মালিথা গ্রুপের লোকজন এসে বাদশা মন্ডলের উপর হামলা চালিয়ে তার এক পায়ের রগ কেটে দেয়। খবর পেয়ে বাদশাকে উদ্ধার করতে তার ভাই সিদ্দিক মন্ডল, খালেক মন্ডল  ও ইউনুস মন্ডলসহ বেশ কয়েকজন ঘটনাস্থলে গেলে প্রতিপক্ষরা তাদের লক্ষকরে এলোপাথারী গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা গুলিবিদ্ধসহ আহতদের উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিদ্দিক মন্ডলকে মৃত ঘোষনা করেন। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান এই হতাহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দীর্ঘদিন ধরে চাদঁগ্রাম ইউনিয়নে মন্ডল গ্রুপ ও মালিথা গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। ধারনা করা হচ্ছে পুর্বশত্রুতার জেরেই এই হত্যার ঘটনা ঘটতে পারে। বিষটি তদন্ত করা হচ্ছে। ঘাতকদের ধরতে পুলিশি অভিযান চলছে। নতুন করে সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  নিহত সিদ্দিকের মরদেহ ময়না তদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানায় ওসি।

ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শামিমুল ইসলাম ছানা বলেন, চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিদ্দিক মন্ডল ছিল আওয়ামীলীগের একনিষ্ট কর্মী। সিদ্দিককে যারা নির্মমভাবে হত্যা করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনারও দাবী জানান এই নেতা।

চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন জানান, এলাকার মন্ডলগ্রুপ ও মালিথা গ্রুপের মধ্যে বিবাদমান বিরোধের জেরে এই হত্যাকান্ড ঘটেছে। প্রকৃত দোষীদের গ্রেফতারের দাবীর পাশাপাশি এই ঘটনার জেরে আর যাতে কোন হতাহতের ঘটনা না ঘটে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন তিনি। আইনজীবী মোস্তফা হুমায়ুন কবীর।