আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যা, ২০জনের নামে মামলা

আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যা, ২০জনের নামে মামলা

ফাইল ছবি

কুষ্টিয়া প্রতিনিধি:কুষ্টিয়ার ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিদ্দিক মন্ডলকে (৫০) গুলি করে হত্যার ঘটনায় কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারন সম্পাদক আব্দুল আলিম স্বপনকে প্রধান আসামী করে এবং তার ছোট ভাই চাঁদগ্রাম ইউনিয়ন জাসদের সভাপতি ও চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপনসহ মোট ২০ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও অজ্ঞাত আরো ১০ থেকে ১২ জনকে ওই মামলায় আসামী করা হয়েছে।

শনিবার বিকেলে ৩টার দিকে ভেড়ামারা মডেল থানায় নিহত সিদ্দিক মন্ডলের চাচাতো ভাই চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বর্তমান মেম্বর এনামুল হক মন্ডল বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করলে শনিবার রাত ১১টা ১৫মিনিটে  এই হত্যা মামলাটি এন্ট্রি করা হয়। মামলা নং ১৮/২০২২।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, শনিবার দুপুরে নিহত সিদ্দিক মন্ডলের ভাই এনামুল মেম্বর বাদী হয়ে কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারন সম্পাদক আব্দুল আলিম স্বপনকে ১নং এবং তার ছোট ভাই চাঁদগ্রাম ইউনিয়ন জাসদের সভাপতি ও চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপনকে ২নং আসামী করে মোট ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০/১২জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এজাহারের কপিটি যাচাই-বাছাই করে শনিবার রাতেই মামলাটি রুজু করা হয়। তিনি আরো বলেন, এই হত্যাকান্ডের সাথে জড়িত ব্যাক্তিদের ধরতে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। খুব দ্রুতই সকল আসামীকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

মামলার বাদী এনামুল হক মন্ডল জানান, আমার ভাইকে জাসদের সন্ত্রাসীরা নির্মম ভাবে গুলি করে হত্যা করেছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। সিদ্দিক মন্ডল হত্যাকারী স্বপন ও তপনসহ সব আসামীকে অতিদ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। একই সঙ্গে সন্ত্রাসীরা হত্যাকান্ডে ব্যবহৃারিত এত অস্ত্র ও গুলি কোথায় পেল সেটা খুজে বের করারও দাবী জানান তিনি।

 

মামলায় অভিযুক্ত জাসদ নেতা আব্দুল আলীম স্বপন বলেন, এটি সামাজিক দ্ব›দ্ধ। ফায়দা নেয়ার জন্য জাসদকে অভিযুক্ত করা হচ্ছে। অন্যদের কথায় উৎসাহী হয়ে নিহতের পরিবারের লোকজন মিথ্যা তথ্য দিয়ে তাদের নামে মামলা করেছে।

 

উল্লেখ্য,  শুক্রবার সকালে চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিদ্দিক মন্ডলের ভাই বাদশা মন্ডল পার্শবর্তী চড়পাড়া মাঠে জমিতে কাজ করছিল। এসময় প্রতিপক্ষ মালিথা গ্রুপের লোকজন এসে বাদশা মন্ডলের উপর হামলা চালিয়ে তার এক পায়ের রগ কেটে দেয়। খবর পেয়ে বাদশাকে উদ্ধার করতে তার ভাই সিদ্দিক মন্ডল, খালেক মন্ডল  ও ইউনুস মন্ডলসহ বেশ কয়েকজন ঘটনাস্থলে গেলে প্রতিপক্ষরা তাদের লক্ষকরে এলোপাতারী গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা গুলিবিদ্ধসহ আহতদের উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিদ্দিক মন্ডলকে মৃত ঘোষনা করেন। এঘটনায় নিহত সিদ্দিকের আপন আরো ২ ভাই ইউনুস মন্ডল ও খালেক মন্ডল গুলিবিদ্ধ হয়। নিহত ও আহতরা চাঁদগ্রামের অমর মন্ডলের ছেলে। এই হত্যাকান্ডের প্রতিবাদে এবং ২৪ ঘন্টার মধ্যে খুনিদের গ্রেফতারের দাবীতে নিহতের লাশ নিয়ে মানববন্ধন করে আওয়ামীলীগ।