যশোরের জোড়া খুনের মামলা একজনের ফাঁসির আদেশ

যশোরের জোড়া খুনের মামলা একজনের ফাঁসির আদেশ

প্রতীকী ছবি

যশোর প্রতিনিধি: যশোরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে জোড়া খুনের মামলার রায় দিয়েছেন আদালতে। রায়ে পলাতক আসামী সিরাজুল ইসলামকে ফাঁসির আদেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার অতিরিক্ত দায়রা জজ মোঃ মোস্তফা কামাল এ রায় দেন। পিপি অ্যাড. মোঃ ইদ্রিস আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মণিরামপুর থানার বাটবিলার বাসিন্দা জমির সরদারের সাথে আসামী সিরাজুল ্সলামের ৬ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। ২০১২ সালের ২৯ জানুয়ারী দুপুরে আসামী সিরাজূল ইসলাম তার স্ত্রী শিরিনা বেগম সহ পরিবারের অন্যান্যদেরকে  নিয়ে ঐ জমিতে বেড়া দিতে থাকে। বেড়া দেয়ার সময় জমির মালিক জমির সরদার ও তার স্ত্রী বাধা দিতে গেলে তারা তাদেরকে বিভিন্ন ধরনের হুমকি দেয় ।

এরপর আসামীরা ঐ জমি থেকে চলে যায়। কিছুক্ষণ পর সিরাজুল ইসলাম ,জমির সরদারের পরিবারকে ধারালো গাছি দা নিয়ে ধাওয়া করে। পালানোর চেষ্টা কালে জমির সরদারের ১৪ বছরের মেয়ে শারমিন আক্তার ও ১১ বছরের ভাইপো কবির হোসেনকে হাতে থাকা ধারালো দা দিয়ে পিঠে ও গলায় কয়েকবার আঘাত করে মারাত্মক জখম করে। এতে মেয়ে শারমিন ও ভাইপো কবির মারা যায়। উত্তেজিত জনতা সিরাজুল ও তার আত্মীয়ের ঘরে আগুন দেয় ও গাছপালা কেটে দেয়।

ঘটনার দিন থেকে সিরাজুল পলাতক আছে। এ ঘটনায় মনিরামপুর থানায় জমির সরদার বাদি হয়ে, সিরাজুল ইসলাম ও তার স্ত্রী শিরিনা বেগম,চাচা আমিন সরদারের স্ত্রী করিমন নেসা ও মা আরফা খাতুন এর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন । উক্ত মামলার রায়ে আজ আসামী সিরাজুল ইসলামকে মৃত্যুদন্ড এবং ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয় এবং অপর আসামীদেকে বেকসুর খালাস দেয়া হয়েছে। সিরাজুল ইসলাম মনিরামপুর থানার বাটবিলা গ্রামের মোমিন সর্দারের ছেলে। বর্তমানে সে পলাতক।