পাবনায় পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত

পাবনায় পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত

পাবনায় পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত

পাবনা প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধসহ জননিরাপত্তা এবং আইন-শৃংখলা রক্ষায় জীবন উৎসর্গকারী পুলিশদের স্মরণে পাবনায় অনুষ্ঠিত হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে।

বৃহস্পতিবার (০৩ মার্চ )শহীদ পুলিশদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুলিশ স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ অর্পন করা হয়। পরে পুলিশ লাইন অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও শহীদ পুলিশ পরিবারের সদস্যদের সম্বর্ধনা।

পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন প্রধান অতিথি হিসেবে পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার (সিআইডি) মনিরুল ইসলাম চেম্বার অব কমার্স এর সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, বীর মুক্তিযোদ্ধা চন্দন চক্রবর্তী, চেম্বার অব কমার্স এর সিনিয়র সহ-সভাপতি আলী মর্তুজা বিশ্বাস সনি, পুলিশ সুপার চৌধুরী আব্দুল গফ্ফার এর মেয়ে প্রফেসর রোকেয়া সুলতানা, ছেলে  মেহতাব ইসলাম, চৌধুরী হামিদ গফ্ফারসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও মহান মুক্তিযুদ্ধসহ জননিরাপত্তা এবং আইন-শৃংখলা রক্ষায় জীবন উৎসর্গকারী পুলিশ পরিবারবর্গ।

১৯৭১ সালে পাবনায় পাক হানাদারদের সাথে সম্মুখযুদ্ধে ২১ জনসহ বিভিন্ন সময়ে কর্তব্যরত অবস্থায় ৫৬ জন পুলিশ শহীদ হন। অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধসহ জননিরাপত্তা এবং আইন-শৃংখলা রক্ষায় জীবন উৎসর্গকারী পুলিশ পরিবারবর্গ মাঝে উপহার বিনিময় করা হয়।