পাবনা জেনারেল হাসপাতালের অভ্যন্তরে ওষুধের দোকান ও ক্যান্টিন বন্ধের ঘোষণা

পাবনা জেনারেল হাসপাতালের অভ্যন্তরে ওষুধের দোকান ও ক্যান্টিন বন্ধের ঘোষণা

ফাইল ছবি

পাবনা প্রতিনিধি: পাবনা জেনারেল হাসপাতালের অভ্যন্তরে ওষুধের দোকান ও ক্যান্টিন বন্ধের ঘোষণাসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। হাসপাতালের সেবা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। ব্যবস্থাপনা কমিটির সভায় পাবনা-৫ (সদর) আসনের এই সংসদ সদস্যের তোপের মুখে পড়েন হাসপাতালের কর্মকর্তা, চিকিৎসক ও নার্সরা।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে পাবনা জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে ২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় কর্মকর্তা ও সংশ্লিষ্টদের দায়িত্ব অবহেলায় চরম অসন্তোষ প্রকাশ করে হাসপাতালের সার্বিক মান উন্নয়নের নির্দেশনা দেন এমপি। সভায় অভ্যন্তরে অবৈধভাবে স্থাপিত ওষুধের দোকান ও ক্যান্টিন বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া সাইকেল গ্যারেজ ও পুকুরসমূহ ইজারা প্রদান এবং হাসপাতালকে দালালমুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়াও উন্নতর সেবা প্রদানের জন্য আউটসোর্সিং লোক নিয়োগে প্রকৃত সুইপাররা যাতে চাকরির সুযোগ পায় সে ব্যাপারে কঠোর হওয়ার জন্য সিদ্ধান্ত  হয়। হাসপাতালের সামনের ক্লিনিক থেকে কোন দালাল যাতে হাসপাতালের  ভেতরে আসতে না পারে সে ব্যাপারে কঠোর হওয়ার পরামর্শ দেয়া হয়। আগামী সভায় এ বিষয়ে ভাল কাজের পুরস্কার এবং খারাপ কাজের জন্য সংশ্লিষ্টদের তিরস্কার করার সিদ্ধান্ত হয়।

হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. সালেহ মোহাম্মদ আলীর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন পাবনা জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

সভায় আরও বক্তব্য রাখেন পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. মোঃ রহিম উদ্দিন, জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক রাশেদ কবির, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ প্রমুখ।