যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১২ বছর পর গ্রেফতার

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১২ বছর পর গ্রেফতার

ছবি: প্রতিনিধি

পাবনা প্রতিনিধি:পাবনার সুজানগরে চতুর্থ শ্রেণির মেধাবী স্কুল ছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক প্রধান আসামি শামীম শেখ(৪২) কে গ্রেফতার করেছে সুজানগর পুলিশ।

শামীম উপজেলার গাবগাছি গ্রামের শহিদ সেখের ছেলে। পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম এর সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের অপারেশনাল টিমের সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার সাভার এলাকা থেকে বুধবার দিবাগত শেষ রাতের দিকে তাকে গ্রেফতার করে পুলিশ।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হান্নান জানান, ২০০৯ সালে শিশুকে ধর্ষণের পর হত্যা করে লাশ গুম করার ঘটনার মামলার প্রধান আসামি ছিলেন শামীম । গ্রেফতারকৃত আসামি শামীমকে বুধবার দুপুরে পাবনা আদালতে  প্রেরণ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৮ জানুয়ারী বিকাল ৫টার দিকে সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়নের গাবগাছি গ্রামের রাকিব আল কুদ্দুস রিকুর কন্যা ও স্থানীয় কাকিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী রুবাইয়া বিনতে রাকিব (রিদি) বাড়ির পাশের একটি দোকানে খাতা কিনতে গেলে তাকে  দোকানের ভেতরে জোরপূর্বক ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে সন্ধ্যার পরে দোকানের পাশের একটি ধান  ক্ষেতের মাঠে মৃতদেহটি ফেলে পালিয়ে যায় শামীম হোসেন।

এ ঘটনার পরপরই মেধাবী স্কুলছাত্রী রুবাইয়া বিনতে রাকিব রিদির পিতা রাকিব আল কুদ্দুস রিকু থানায় একটি মামলা করেন। পরে থানা পুলিশ এ ঘটনায় শামীমসহ তিনজনকে অভিযুক্ত করে ২০০০ সাল (সংশোধনী-২০০৩) সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনে আদালতে অভিযোগপত্র দাখিল করলে দীর্ঘ কয়েক বছর মামলার কার্যক্রম চলার পর ২০১৭ সালে বিচার শেষে মামলার প্রধান আসামি শামীমের যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা এবং অপর দুইজন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডের রায় দেন আদালত।