ফিরলেন নেইমার, ২৫ জনের দল ঘোষণা ব্রাজিলের

ফিরলেন নেইমার, ২৫ জনের দল ঘোষণা ব্রাজিলের

ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার

চলতি মাসের শেষ সপ্তাহে চিলি ও বলিভিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচ খেলতে নামবে ব্রাজিল। ওই দুই ম্যাচের জন্য ২৫ জনের ব্রাজিল দল বেছে নিলেন তিতে। প্রথমবার ব্রাজিল সিনিয়র দলের প্রধান স্কোয়াডে ডাক পেলেন আর্সেনালের গ্যাব্রিয়েল মার্টিনেলি। দলে ফিরলেন তারকা ফরোয়ার্ড নেইমারও।

জানুয়ারিতে চোটের কারণে ব্রাজিলের জার্সি গায়ে গত রাউন্ডের যোগ্যতাপর্বে খেলতে পারেননি নেইমার। তবে প্যারিস সাঁ-জাঁ তারকা চোট সারিয়ে ইতিমধ্যেই মাঠে ফিরেছেন। তাই ব্রাজিলের জাতীয় দলেও পুনরায় ডাক পেলেন তিনি। অপরদিকে, মার্টিনেলি গত বছর অলিম্পিক্সে ব্রাজিলের সোনাজয়ী দলের সদস্য ছিলেন। তবে ওই দলকে অনুর্ধ্ব ২৩ দল হিসেবেই ধরা হয় এবং তা আন্তর্জাতিক ম্যাচের সম্মানও পায় না। তাই সরকারিভাবে এইবারই প্রথম সিনিয়র স্কোয়াডে ডাক পেলেন মার্টিনেলি। ২০ বছর বয়সি আর্সেনাল তারকা অবশ্য ২০১৯ সালে কোপা আমেরিকার আগে জাতীয় দলের সঙ্গে অনুশীলন করার সুযোগ পেয়েছিলেন।

এই পর্বের ম্যাচে মার্টিনেলির পাশাপাশি তার আর্সেনাল সতীর্থ গ্যাব্রিয়েল মাগালেয়াসও দলে ডাক পেয়েছেন। তিনি অবশ্য এর আগেও সিনিয়র দলের হয়ে ডাক পেয়েছেন। এমনকি ম্যাচ ডে স্কোয়াডেও ছিলেন। তবে মাঠে নামার সুযোগ হয়নি তার। এছাড়া রিয়াল মাদ্রিদ তারকা ক্যাসেমিরো, লিভারপুল গোলরক্ষক অ্যালিসন, চেলসি ডিফেন্ডার থিয়াগো সিলভার মতো নিয়মিতরাও দলে সুযোগ পেয়েছন।

ব্রাজিল ইতিমধ্যেই বিশ্বকাপের টিকিট অর্জন করেছে। তাই এই ম্যাচগুলোতে তিতের কাছে পরীক্ষা-নিরীক্ষা করারও সুযোগ থাকছে। চিলি, বলিভিয়া ম্যাচ ছাড়া গতবার মাঝপথে স্থগিত হওয়ার আর্জেন্টিনা ম্যাচেও আবার মাঠে নামতে হবে সেলেসাওদের। যদিও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে ওই ম্যাচের দিনক্ষণ এখনো ঠিক হয়নি।

সূত্র : হিন্দুস্তান টাইমস