দুপুরে ঢাকা পৌঁছাবে হাদিসুরের লাশ

দুপুরে ঢাকা পৌঁছাবে হাদিসুরের লাশ

দুপুরে ঢাকা পৌঁছাবে হাদিসুরের লাশ

ইউক্রেনের অলভিয়া বন্দরে ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজে রকেট হামলায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার মোহাম্মদ হাদিসুর রহমানের লাশ আজ সোমবার দুপুরে ঢাকায় পৌঁছাবে।

বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের (বিএমএমওএ) সাধারণ সম্পাদক মেরিন ইঞ্জিনিয়ার মোঃ সাখাওয়াত হোসাইন এ খবর জানিয়েছেন।

তিনি বলেন, আজ দুপুর ১২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাদিসুরের লাশবাহী তার্কিশ এয়ারের ফ্লাইটটি ঢাকায় আসার কথা রয়েছে।

এর আগে রোববার হাদিসুরের লাশ তুরস্ক এয়ারলাইন্সে ইস্তাম্বুল হয়ে দেশে আসার কথা থাকলেও রোমানিয়া থেকে ইস্তাম্বুল আসার পর প্রচণ্ড তুষার ঝড়ের কারণে বিমানটি সময় মত উড়তে পারেনি।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, তার্কিশ এয়ারের টিকে৭২২ ফ্লাইটটি বুখারেস্ট থেকে প্রথমে ইস্তাম্বুল বিমানবন্দরে পৌঁছায়। বাংলাদেশ সময় ভোর ৫টা ২৩ মিনিটে সেখান থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করেছে ফ্লাইটটি। দুপুর সোয়া ১২টায় শিডিউল থাকলেও সবকিছু ঠিক থাকলে ১৫ মিনিট আগেই ফ্লাইটটি ঢাকায় অবতরণ করবে।

উল্লেখ্য, গত ২ মার্চ ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকে থাকা ‘এমভি বাংলার সমৃদ্ধি’রাশিয়া-ইউক্রেন যুদ্ধে গোলার আঘাতে বাংলাদেশী জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’র তৃতীয় প্রকৌশলী হাদিসুর রহমান নিহত হন। পরিবারের দাবি ছিল, জীবিত না পেলেও যেন অন্তত লাশটি তারা পান। এরপরই হাদিসুরের লাশ ইউক্রেন থেকে উদ্ধার করে দেশে আনতে সরকারিভাবে উদ্যোগ নেয়া হয়।