যশোরে প্রানি সম্পদ প্রদর্শনীর উদ্বোধন

যশোরে প্রানি সম্পদ প্রদর্শনীর উদ্বোধন

যশোরে প্রানি সম্পদ প্রদর্শনীর উদ্বোধন

যশোর প্রতিনিধি: যশোরে প্রানি সম্পদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। আজ দুপরে সদর উপজেলা প্রানি  সম্পদ দপ্তরের আয়োজনে শহরের শংকরপুরে অবস্থিত উপজেলা প্রানি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। পওে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মুনিম লিংকনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন,জেলা আওয়ামীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন জেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডাঃ  রাশেদুল হক,সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শফিউল আলম।

প্রধান অতিথি বলেন,কোভিড ও কোভিড ছাড়াও আমাদের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা এনেছে কৃষক আর খামারীরা। যশোর জেলা কৃষি সেক্টরে অত্যন্ত উচ্চ অবস্থানে আছে। এছাড়া এখানে মাছের রেনু পোনা উৎপাদন হয়,এছাড়া প্রানী সম্পদেও উন্নত যশোর। এখানকার মানুষ অনেক পরিশ্রমী। এছাড়া কৃষি ,প্রাণী ও মৎস্য সেক্টওে উন্নয়ন হয়েছে এখান পরিবেশগত কারণে। এ কারণে এখানকার মানুষের অর্থনৈতিক কর্মকান্ড মানুষের উন্নয়নে অবদান রাখছে। তিনি আরও বলেন,যশোরে দুধের উৎপাদন পর্যাপ্ত পরিমানে হয় না। তবে মানুষের খাদ্য ও পুষ্টির অন্যান্য প্রয়োজন গুলির প্রায় সিংহভাগই যশোরে উৎপাদিত হয়। দেশের উন্নয়নে যশোর বিরাট অবদান রাখছে।

প্রদর্শনীতে প্রাণী সম্পদ সংশ্লিষ্ট ৪০ টি স্টিল অংশগ্রহণ করছে। অনুষ্ঠান শেষে ৪ টি খামারী দলকে মিলক সেপারেটর মেশিন প্রদান করেন প্রধান অতিথি।