কিয়েভের প্রাণকেন্দ্রে বিকট বিস্ফোরণ

কিয়েভের প্রাণকেন্দ্রে বিকট বিস্ফোরণ

ছবি: সংগৃহীত

ইউক্রেনের রাজধানী কিয়েভের প্রাণকেন্দ্রে বিকট বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কিয়েভে মানবতাবিরোধী অপরাধ সংঘটিত হচ্ছে বলে অভিযোগ করেছেন ইউক্রেনের উপ-প্রধানমন্ত্রী। এছাড়া রুশ হামলা থেকে সাধারণ নাগরিকদের বাঁচাতে তাদের সরিয়ে নেয়ার কথাও জানিয়েছে ই্উক্রেনীয় কর্তৃপক্ষ। মঙ্গলবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

বিভিন্ন সংবাদ মাধ্যম ও সাংবাদিকরা জানিয়েছেন, ইউক্রেনের রাজধানী কিয়েভের প্রাণকেন্দ্রে অসংখ্যবার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ইউক্রেনের একটি স্বাধীন স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, কিয়েভের প্রাণকেন্দ্রে ব্যাপক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সকাল থেকেই এসব বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ইউক্রেনের রাজধানীতে অবস্থান করা এক বিদেশী সাংবাদিক বলেছেন, তার ঘুম ভেঙেছে ইউক্রেনের রাজধানী কিয়েভের প্রাণকেন্দ্রে হওয়া বিকট বিস্ফোরণের শব্দে।

কিয়েভে মানবতাবিরোধী অপরাধ সংঘটিত হচ্ছে বলে অভিযোগ করেছেন ইউক্রেনের উপ-প্রধানমন্ত্রী ইরিনা ভেরেশচুক। তিনি বলেন, কিয়েভের সাধারণ মানুষদের ওপর গুলি চালাচ্ছে রুশ সেনারা।

এর আগে সোমবার ইউক্রেনের উপ-প্রধানমন্ত্রী আরো জানিয়েছেন, রুশ হামলা থেকে বাঁচানোর জন্য ইউক্রেনের বিভিন্ন শহর থেকে চার হাজার ব্যক্তিকে সরিয়ে নেয়া হয়েছে।

সূত্র : আল-জাজিরা