তিন দিনের লালন স্মরণোৎসব আনুষ্ঠানিকভাবে সমাপ্ত

তিন দিনের লালন স্মরণোৎসব আনুষ্ঠানিকভাবে সমাপ্ত

ছবি- নিউজজোন বিডি

কুষ্টিয়া প্রতিনিধি:  দৌল পূর্ণিমা উপলক্ষ্যে কুষ্টিয়ার ছেউড়িয়ায় লালন আখড়াবাড়ীতে চলা ঐতিহাসিক লালন স্মরণোৎসব শেষ হয়েছে। বৃহস্পতিবার রাতে আনুষ্ঠানিকভাবে বিশাল এই উৎসবের সমাপ্তি ঘোষনা করেন আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

এ উপলক্ষ্যে লালন একাডেমির মূল মঞ্চে রাতের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। কুষ্টিয়া জেলা প্রশাসক ও লালন একাডেমির সভাপতি মোহাঃ সাইদুল ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুষ্টিয়া ৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া ১ আসনের সংসদ সদস্য আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশা।

প্রধান আলোচক ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস  সালাম। আলোচনা শেষে মূল মঞ্চে একাডেমির শিল্পীরা লালন ফকিরের আধ্যাত্মিক গান পরিবেশন করেন। এদিকে আনুষ্ঠানিকভাবে এই উৎসবের সমাপ্তি ঘোষনা করা হলেও বাউল ফকির ও সাধুরা আগামীকাল শুক্রবার দুপুরে পূর্ণসেবা গ্রহনের পর  নিজ নিজ গন্তব্যে ফিরে যাবেন।

‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ বাউল সম্রাট ফকির লালন শাহ’র এই আধ্যাত্বিক বাণীর স্লোগানে দৌল-পূর্ণিমা উপলক্ষে কঠোর নিরাপত্ত্বা ব্যবস্থার মধ্যে দিয়ে গত মঙ্গলবার থেকে শুরু হয় এবারের তিনদিন ব্যাপী লালন স্বরনোৎসব। আখড়াবাড়ীর বাইরে কালি নদীর তীরে চলছে বাউল মেলা ।