ডাক পেয়েও আইপিএলে যাওয়া হচ্ছে না তাসকিনের

ডাক পেয়েও আইপিএলে যাওয়া হচ্ছে না তাসকিনের

ডাক পেয়েও আইপিএলে যাওয়া হচ্ছে না তাসকিনের

চলমান দক্ষিণ আফ্রিকা সফরে দারুণ পারফরম্যান্স দেখানো বাংলাদেশী ফাস্ট বোলার তাসকিন আহমেদকে নিতে চায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একটি দল, এমন খবর ছড়িয়ে পড়ার কয়েক ঘণ্টার মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানাচ্ছে, লক্ষ্মৌ সুপার জায়ান্টস তাসকিনকে চায় ঠিকই, কিন্তু এই মুহূর্তে তাকে ছাড়পত্র দেয়া হবে না।

সোমবার (২১ মার্চ) সকাল থেকে খবর পাওয়া যাচ্ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল লক্ষ্মৌ সুপার জায়ান্টস তাসকিন আহমেদকে দলে চাইছে পুরো মৌসুমের জন্য।

তাসকিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ নিয়ে যা বলার বোর্ডই বলবে।বিকেলে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস নিশ্চিত করেন, ‘ভারতের ক্রিকেট বোর্ড ও লক্ষ্মৌ টিম থেকেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করা হয়েছে।’

তবে তিনি এও জানিয়ে দেন, বাংলাদেশ তাকে ছাড়পত্র দেবে না এবং কেন সেটা করা হচ্ছে তার কারণও জানান।জালাল ইউনুস বলেছেন, এখন টেস্ট সিরিজটা বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ ও তাসকিন আহমেদ এই দলের বড় একটা ক্রিকেটার। তাকে এই মুহূর্তে বিসিবি ছাড়তে পারবে না।

ওদিকে আইপিএলের দলটি তাসকিনকে চাইছে পুরো মৌসুমের জন্য। আর ২৬ এপ্রিল শুরু হতে যাওয়া এই মৌসুমে যোগ দিতে হলে তাসকিনকে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথেই ভারতে চলে যেতে হবে।সেটা হলে চলমান দক্ষিণ আফ্রিকা সফরের দুটি টেস্ট ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে বাংলাদেশের হয়ে খেলতে পারবেন না তাসকিন আহমেদ।

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে একমাত্র বাংলাদেশী ক্রিকেটার হিসেবে খেলবেন মোস্তাফিজুর রহমান, দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলবেন এই বাঁহাতি পেস বোলার।তাসকিন আহমেদের সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে আজ কথা বলেছে, তাকে বোঝানো হয়েছে যে তিনি এখন বাংলাদেশের ক্রিকেটের গুরুত্বপূর্ণ একটা অংশ, ঠিক এই কারণেই তাকে এখন ছাড়া যাচ্ছে না।

তাসকিন আহমেদ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের হয়ে স্বল্প রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন, ম্যাচসেরার পুরস্কার সাকিব আল হাসান পেয়েছেন কিন্তু বিশ্লেষকদের অনেকেই তাসকিনের বোলিংয়ের ভূয়সী প্রশংসা করেছেন। তাসকিন এই ম্যাচে ৬০ বল করে ৪০টিই ডট বল দিয়েছিলেন।ওদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলাম হয়েছিল ফেব্রুয়ারি মাসে।

তখন বাংলাদেশের পাঁচজন ক্রিকেটার তালিকায় ছিলেন, কেবলমাত্র মোস্তাফিজ দল পেয়েছিল, সাকিব আল হাসান দল না পাওয়ায় তীব্র প্রতিক্রিয়া দেখা গিয়েছিল বাংলাদেশ ও ভারতের ক্রিকেট অঙ্গনে।এবারের আইপিএল নিয়ে বাড়তি আগ্রহ ছিল শুরু থেকেই। দুটি নতুন দল যোগ হওয়ার পর ১০টি দল নিয়ে এবারের আইপিএলের নিলাম বেশ জমজমাট হয়েছে।

কিন্তু ইংল্যান্ডের জেসন রয়, মার্ক উডের মতো ক্রিকেটাররা টুর্নামেন্ট শুরুর আগে জানিয়েছেন তারা এবারের আইপিএল খেলবেন না।এতে কিছু ফাঁকা স্লট তৈরি হয়েছে, যেখানে লক্ষ্মৌ সুপার জায়ান্টসে মার্ক উডের জায়গায় তাসকিন আহমেদকে প্রস্তাব দেয়া হয়।২৬ বছর বয়সী তাসকিন আহমেদ ৪৭টি ওয়ানডে ও ৩৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

সূত্র : বিবিসি