সুজানগর উপজেলা আ.লীগের সভাপতি অবাঞ্ছিত! বিক্ষোভ ও কুশপুত্তলিকা দাহ

সুজানগর উপজেলা আ.লীগের সভাপতি অবাঞ্ছিত! বিক্ষোভ ও কুশপুত্তলিকা দাহ

সুজানগর উপজেলা আ.লীগের সভাপতি অবাঞ্ছিত! বিক্ষোভ ও কুশপুত্তলিকা দাহ

পাবনা সুজানগর পৌরসভার কর্মচারী ও সাবেক ছাত্রলীগ নেতা আল-আমিন হতার ঘটনাকে কেন্দ্র করে সুজানগরের রাজনীতি উত্তপ্ত হয়ে ওঠেছে। হত্যাকান্ডে অভিযুক্ত আসামিদের নাম প্রত্যাহার চেয়ে উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল ওহাবের সংবাদ সম্মেলনের পর এবার তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ করেছেন নেতাকর্মীদের একাংশ। একই সঙ্গে সুজানগরের তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন নেতাকর্মীরা।

মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ব্যানারে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন সমর্থক নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। বিক্ষোভ শেষে পৌরসভার সামনে আব্দুল ওহাবের কুশপুত্তলিকা দাহ করেন নেতাকর্মীরা।

তাদের দাবি আল-আমিন হত্যাকান্ডের ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির ও শাহীনুজ্জামান শাহীনকে নিয়ে গত (২১ মার্চ) উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল ওহাব পাবনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন দেয়া অশালিন, মিথ্যাচার ও মানহানিকর বক্তব্য দিয়েছেন।

সুজানগরের রাজনীতিকে কুলষিত করার দায়ে উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল ওহাবের অবাি ত ঘোষণা করে নেতাকর্মীরা বলেন, আল-আমিন আওয়ামী পরিবারের সন্তান। তাকে হত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করলে তার পরিণতি ভাল হবে না।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন সুজানগর পৌর মেয়র ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম  রেজা, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুস সাত্তার, উপজেলা আ.লীগের প্রচার সম্পাদক রবিউল হক টুটুল, যুব ও ক্রীড়া সম্পাদক সরদার আব্দুর রউফ, কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, উপ-দফতর সম্পাদক রেজা মন্ডল, ইউনুস আলী বাদশা, সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক, পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি সরদার রাজু আহমেদ, পৌর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও পৌর ছাত্রলীগের সভাপতি ছাত্রলীগ নেতা এস এম সোহাগ প্রমুখ।