দিশেহারা দক্ষিণ আফ্রিকা

দিশেহারা দক্ষিণ আফ্রিকা

দিশেহারা দক্ষিণ আফ্রিকা

সেঞ্চুরিয়নে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা। শুরুতে কুইন্টন ডি ককের উইকেট নিয়ে বাংলাদেশকে ব্রেকথ্রু এনে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। পরে দুটি উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকাকে চেপে ধরেছেন তাসকিন আহমেদ। পরে সাকিবও নিয়েছেন এক উইকেট। সাকিবের পর সফল হন শরিফুল।ফলে বেশ চাপেই রয়েছে দক্ষিণ আফ্রিকা। শেষ খবর পাওয়া পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৫ উইকেটে ৯০ রান, ২০.৫ ওভার।

মালানের সঙ্গে উদ্বোধনী জুটিতে ককের পথচলা শুরুতে ছিল বেশ সাবলিল। ইনিংসের প্রথম ওভারে রিভিউ নষ্ট করে বাংলাদেশ। শরিফুল ইসলামের বলে মালানের বিপক্ষে কট বিহাইন্ডের রিভিউ নিয়ে ব্যর্থ হয় তামিমরা। ষষ্ঠ ওভারে গিয়ে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। মেহেদী হাসানের বলে মাহমুদউল্লাহর হাতে বন্দী হন কুইন্টন ডি কক। ৮ বলে মাত্র ১২ রান করেন প্রোটিয়া ওপেনার।

দলীয় ৬৬ রানে চমক দেখান পেসার তাসকিন আহমেদ। উইকেটে থিতু হতে চেষ্টা করা ভেরিনকে ব্যাটিংএজ করান তাসকিন। বাউন্ডারি হাকাতে গিয়ে নিজের স্টাম্পে বল টেনে আনেন ১৬ বলে ৯ রান করা ভেরিন। এরপর স্কোরে ৩ রান যোগ হতেই আবার তাসকিন ঝলক।

দলীয় ৬৯ রানে তৃতীয় উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তাসকিনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার জানেমান মালান। ৫৬ বলে ৩৯ রান করেন তিনি। তার ইনিংসে ছিল ৭টি চারের মার। এরপর স্বরূপে সাকিব আল হাসান। এলবির ফাদে ফেলেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমাকে। যদিও রিভিউ চেয়ে ব্যর্থ হয় স্বাগতিকরা। ১১ বলে মাত্র ২ রান করেন বাভুমা। শরিফুল ফেরান রসি ভন ডার ডোসেনকে। ডোসে ১০ বল খেলে করেন ৪ রান।