স্বাধীনতা দিবসে ইবিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

স্বাধীনতা দিবসে ইবিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

স্বাধীনতা দিবসে ইবিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

ইবি প্রতিনিধি 

নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার (২৬ মার্চ) ক্যাম্পাসে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে থেকে উপ-উপাচার্য অধ্যাপক  ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়ার নেতৃত্বে র‍্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধে গিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদনে মিলিত হয়।  

 

এর আগে সকালে ৯টায় প্রশাসন ভবন চত্বরে গার্ড অব অনারসহ জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। একই সময়ে প্রভোস্টগণ অনুরূপ ভাবে নিজ নিজ হলে পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলন শেষে উপ-উপাচার্য আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিনব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন।

র‌্যালি শেষে স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন অনুষদ, বিভাগ, হল, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন সংগঠন, ছাত্র সংগঠন, স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনগুলো। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে টিএসসিসি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস  উপলক্ষ্যে কুইজ, রচনা ও কবিতা/ছড়া আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক  ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)  আতাউর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন।  অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ল' এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আক্তার।  

এছাড়া মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে এবং  হল মসজিদসমূহে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।