আ.লীগ নেতা টিপু হত্যার নেপথ্যে যেসব কারণ

আ.লীগ নেতা টিপু হত্যার নেপথ্যে যেসব কারণ

ছবি: সংগৃহীত

রাজধানীর মতিঝিলের আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে হ্ত্যার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘এটি রাজনৈতিক হত্যাকাণ্ড কিনা, সে বিষয়ে এখনই মন্তব্য করতে চাই না। আশা করি, খুব শিগগিরই এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করতে পারব।’

এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে পুলিশ, র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনী সূত্রগুলো বলছে, এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত সাতজনকে জিজ্ঞাসাবাদ করেছেন তারা। শনিবার রাত পৌনে ১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের মধ্যে পাঁচজনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

গোয়েন্দা সূত্রগুলো বলছে, সড়কে প্রকাশ্যে গুলি করে এই হত্যাকাণ্ডের ঘটনা পরিকল্পিত। সে কারণেই ঘটনার রাতে এজিবি কলোনির কাঁচাবাজার থেকে শাহজাহানপুরের হত্যাকাণ্ডের স্থানটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ কিলাররা আগে থেকেই ওৎপেতে ছিল ঘটনাস্থলে। তাকে অনুসরণ করা হয়েছে আরও আগে থেকেই। ফলে এই সময়টাতে পুরো এলাকায় মানুষের চলাচল নিয়ে চলছে বিশ্লেষণ।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগের ডিসি রিফাত রহমান শামীম বলেন, টিপু হত্যাকাণ্ড নিয়ে অনেকগুলো বিষয় সামনে রেখে কাজ করছে ডিবি। আশার করছি শিগগির একটা ভালো খবর জানানো যাবে।

জনপ্রিয়তাই কাল হয়েছে টিপুর-স্ত্রী ডলি : শনিবার বিকালে শাহজাহানপুরের বাসায় এই হত্যাকাণ্ড, হুমকি ও টিপুর শত্রু-মিত্রসহ নানা বিষয় নিয়ে তার স্ত্রীর সঙ্গে কথা হয়। ‘জনপ্রিয়তাই টিপুর কাল হয়েছে’-এমন মন্তব্য করেন টিপুর স্ত্রী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১, ১১, ১২নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি।