ভারতে বাড়ল করোনায় মৃতের সংখ্যা

ভারতে বাড়ল করোনায় মৃতের সংখ্যা

ছবি: সংগৃহীত

নতুন করে করোনা আতঙ্কে চীন। তবে এ ভাইরাসের বিরুদ্ধে ক্রমেই সাফল্যের পথে ভারত। ৩১ মার্চ মধ্যরাত থেকে ভারতে উঠে গেছে প্রায় সবধরনের কোভিডবিধি। একাধিক রাজ্যে আবার মাস্কও আর বাধ্যতামূলক নয়। যদিও সংক্রমণ নিয়ন্ত্রণে এলেও এখনো খানিকটা চিন্তায় রাখছে মৃত্যুহার। তবে স্বস্তি দিয়ে কমছে অ্যাকটিভ কেসও।

শনিবার ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৬০ জন। যা গতকালের তুলনায় কম। একই সাথে ভারতে কমছে অ্যাকটিভ কেস।

বর্তমানে ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে ১৩ হাজার ৪৪৫। আপাতত দেশে অ্য়াকটিভ কেসের হার ০.০৩ শতাংশ। তবে করোনা এখনো কেড়ে চলেছে সাধারণ মানুষের প্রাণ।

রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৮৩ জন। যা গতকাল ছিল ৫২। অর্থাৎ এখনো যে ভাইরাসের বিরুদ্ধে সতর্ক থাকা প্রয়োজন, এই রিপোর্ট সে ইঙ্গিতই দিচ্ছে। ভারতে কোভিডে মোট মৃত্যুর সংখ্যা ৫ লাখ ২১ হাজার ২৬৪ জনে।

পরিসংখ্যান অনুযায়ী, এখনো পর্যন্ত দেশে ৪ কোটি ২৪ লাখ ৯২ হাজার ৩২৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১ হাজার ৪০৪ জন। সুস্থতার হার বেড়ে ৯৮.৭৬ শতাংশ।
সূত্র : সংবাদ প্রতিদিন