‘ছাগলের’ মতো বিক্রি হচ্ছেন রাজনীতিবিদেরা: ইমরান খান

‘ছাগলের’ মতো বিক্রি হচ্ছেন রাজনীতিবিদেরা: ইমরান খান

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে আনা অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি হতে পারে রোববার। প্রস্তাবের পেছনে ‘বিদেশি ষড়যন্ত্র’ রয়েছে বলে আগেই অভিযোগ করেছিলেন ইমরান। এবার এই ষড়যন্ত্রের বিরুদ্ধে পাকিস্তানের তরুণ সমাজকে ‘শান্তিপূর্ণ প্রতিবাদে’ নামতে বললেন তিনি।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, শনিবার বিকেলে এক প্রশ্নোত্তর পর্বে এ আহ্বান জানিয়েছেন ইমরান খান। পাকিস্তানের টেলিভিশন চ্যানেল, রেডিও ও ডিজিটাল মাধ্যমগুলোতে প্রায় এক ঘণ্টা ধরে তা সরাসরি সম্প্রচার করা হয়।

প্রশ্নোত্তর পর্বে পাকিস্তানের চলমান রাজনৈতিক সংকট নিয়ে কথা বলেন ইমরান। তিনি বলেন, ‘পাকিস্তানের রাজনীতি আজ এমন জায়গায় পৌঁছেছে যে জাতিকে আজ সিদ্ধান্ত নিতে হবে, দেশকে আপনারা কোথায় নিতে চান। যে সমাজ সততা ও ন্যায়ের পক্ষে থাকে, সেই সমাজ নতুন জীবন পায়। কিন্তু কোনো সমাজ যখন নিরপেক্ষ হয়, তারা খারাপকে সমর্থন করা শুরু করে।’

পাকিস্তানে এখন সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে দাবি করে ইমরান খান বলেন, এটা প্রমাণিত যে সরকারকে ক্ষমতাচ্যুত করতে রাজনীতিবিদেরা ছাগলের মতো বিক্রি হচ্ছেন। সরকারকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র বিদেশে শুরু হয়েছে। আর দেশের ভেতর বিশ্বাসঘাতকেরা বিদেশিদের সাহায্য করছেন।