ময়মনসিংহে বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রা

ময়মনসিংহে বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রা

ছবি- নিউজজোন বিডি

শাহ আলম উজ্জ্বল( ময়মনসিংহ প্রতিনিধি):মহামারি করোনার কারণে দীর্ঘ দুই বছর পর পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উপলক্ষে বিভাগীয় শহর ময়মনসিংহে বর্নিল-বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রাসহ নানা অনুষ্ঠানমালার আয়োজনের মাধ্যমে পালন করা হয়েছে।

ময়মনসিংহ জেলা প্রশাসনের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকালে মুকুল নিকেতন স্কুলের সামনে গৃহায়ন ও গনপূর্ত  প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন এবং শোভাযাত্রায় অংশ গ্রহন করেন । এ সময় বিভাগীয় কমশিনার শফিকুর রেজা বিশ্বাস,অতিরিক্ত রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন,জেলা প্রশাসক এনামুল হক ও পুলিশ সুপার আহমার উজ্জআমান সহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পহেলা বৈশাখ সকালে শহরের স্টেশনরোড থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুরাতন ব্রহ্মপুত্র নদের তীরে শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে গিয়ে শেষ হয়।  নগরবাসীর নজর কাড়তে মঙ্গল শোভাযাত্রায় আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যের ও হারিয়ে যাওয়া লোকজ শিল্পের জীবন্ত রূপে ফুটিয়ে তোলা হয়। এসময় রাস্তার দু’ধারে শতশত উৎসুক নগরবাসী ভীড় জমান।পরে জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।