বাঙালি সংস্কৃতি ধারণ করেই আমরা এগিয়ে যাব : ব্যারিস্টার তাপস

বাঙালি সংস্কৃতি ধারণ করেই আমরা এগিয়ে যাব : ব্যারিস্টার তাপস

বাঙালি সংস্কৃতি ধারণ করেই আমরা এগিয়ে যাব : ব্যারিস্টার তাপস

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেনছেন, বাঙালি সংস্কৃতিকে ধারণ করেই বাঙ্গালী জাতি সামনের দিকে এগিয়ে যাবে।তিনি আজ সকালে রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান প্রত্যক্ষ করার পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।

ব্যারিস্টার তাপস বলেন, ‘আজ আমরা রমনা বটমূলে সমবেত হয়েছি। রমনা বটমূলের এই বর্ষবরণ অনুষ্ঠান আমাদের জাতীয় সংস্কৃতির অন্যতম ও অবিচ্ছেদ্য অঙ্গ। আমাদের ইতিহাস, ঐতিহ্যের সঙ্গে রমনা বটমূলের এই সাংস্কৃতিক মিলন মেলা আমাদেরকে পরিতৃপ্ত করে, বাঙালিত্বে সামগ্রিকতা দান করে। তাই, আমাদেরকে এগিয়ে যেতে হলে বাঙালি সংস্কৃতিকে ধারণ করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে।’          

কভিড-১৯ মহামারির কারণে দুই বছর পর আবারও এই আয়োজন শুরু হয়েছে বলে খুব ভালো লাগছে জানিয়ে তিনি আরো বলেন, ‘এ ধরনের আয়োজনকে আরও উচ্ছ্বসিত করতে হবে। নতুন প্রজন্মের মধ্যে বিস্তৃত পরিসরে ছড়িয়ে দিতে হবে। তাহলেই বাঙালি সংস্কৃতির পূর্ণতার পরিসরও বহুমাত্রায় উদ্ভাসিত হবে।’শেখ তাপস এ সময়  ঢাকাবাসীসহ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।সকাল সাড়ে ৬ টায় ঢাকা দক্ষিণের মেয়র রমনা বটমূলে ছায়ানট আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে যোগ দেন এবং সকাল ৮টার অব্যবহিত পর অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

সূত্র : বাসস