ডিআইজি মিজানের জামিন বহাল

ডিআইজি মিজানের জামিন বহাল

ডিআইজি মিজানের জামিন বহাল

তথ্যপাচার ও ঘুষ লেনদেনের দায়ে সাজাপ্রাপ্ত পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান মিজানকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন চেম্বার আদালত।

জামিন স্থগিত চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আপিল আবেদনের ওপর শুনানি নিয়ে সোমবার (১৮ এপ্রিল) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহীমের আদালত ‘নো অর্ডার’ দেন।

এদিন আদালতে দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান। মিজানুর রহমানের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মাহবুব শফিক।এদিকে, এ আদেশের বিপক্ষে ‘লিভ টু আপিল’ করা হবে বলে জানিয়েছেন দুদকের জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

গত ২৩ ফেব্রুয়ারি তথ্যপাচার ও ঘুষ লেনদেনের অভিযোগে মিজানকে তিন বছর ও দুদকের তৎকালীন পরিচালক খন্দকার এনামুল বাছিরকে আট বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম।

গত ১৩ এপ্রিল এ মামলায় মিজানুরকে দুই মাসের জামিন দেন হাইকোর্টের বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের একক বেঞ্চ।রোববার (১৭ এপ্রিল) তার জামিন স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করে দুদক।তবে হাইকোর্টে অপর একটি মামলায় জামিনের বিষয়ে রুল জারি পেন্ডিং থাকায় এখনই মুক্তি মিলছে না মিজানের।