হল-ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাখ্যান শিক্ষার্থীদের

হল-ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাখ্যান শিক্ষার্থীদের

ছবি: সংগৃহীত

উদ্ভূত পরিস্থিতিতে হল ও ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। তারা বলছেন, যেকোনো মূল্যে আবাসিক হল এবং ক্যাম্পাসে অবস্থান করবেন তারা।

আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৪টায়  ঢাকা কলেজের শহীদ আ ন ম নজিব উদ্দিন খান খুররম অডিটরিয়ামে সম্মিলিতভাবে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রনেতারা প্রশাসনের সিদ্ধান্ত প্রত্যাখ্যানের কথা জানান। এর আগে বিকেলে ৫ মে পর্যন্ত আবাসিক হল বন্ধের নোটিশ দেয় ঢাকা কলেজ কর্তৃপক্ষ।

এ সময় শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষের অপসারণসহ ছাত্রদের ওপর পুলিশের গুলি চালানোর ঘটনার বিচারের দাবিতে স্লোগান দেন।

নোটিশে শিক্ষার্থীদের বিকেলের মধ্যে হল ছাড়তে বলা হয়। এই সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে শিক্ষার্থীরা।  এ সময় শিক্ষার্থীরা ঢাকা কলেজের অধ্যক্ষের অপসারণসহ ছাত্রদের ওপর পুলিশের গুলি চালানোর ঘটনার বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়।

শিক্ষার্থীরা এ সময় বলে, আমরা লাশ হয়ে বের হব। তবু হল-ক্যাম্পাস ছাড়ব না। সাধারণ শিক্ষার্থীদের ওপর যে হামলা চালানো হয়েছে, এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। অধ্যক্ষ যদি না পারেন তবে তার পদত্যাগের জন্য এবার পথে নামব।

অন্যদিকে ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীরা সমঝোতায় আসার পর আবারও সংঘর্ষ শুরু হয়েছে। আজ মঙ্গলবার সাড়ে ৪টার দিকে আবারও সংঘর্ষ শুরু হয়। এখনো ধাওয়া-পাল্টাধাওয়া চলছে।