অসহায়দের কাছে ঈদ উপহার নিয়ে 'স্বপ্ন কানন'

অসহায়দের কাছে ঈদ উপহার নিয়ে 'স্বপ্ন কানন'

অসহায়দের কাছে ঈদ উপহার নিয়ে 'স্বপ্ন কানন'

ঈদের আনন্দ সবার মাঝে ছডিয়ে দিতে অসহায় ছিন্নমূল মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্ন কানন'। শনিবার সংগঠনটির বিভিন্ন শাখার সদস্যরা কুষ্টিয়া, ঝিনাইদহ, রাজশাহী, বগুড়া, যশোর, কুমিল্লা, সুনামগঞ্জ, টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন জেলার মোট ৮৫ টি পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেন। 

সংগঠন সূত্র জানায়, সংগঠনটি পাঁচটি শাখার উদ্যোগে প্রতিবছরই অসহায় দরিদ্র পরিবারকে ঈদ উপহার দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় এবার ঈদুল ফিতর উপলক্ষে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফয়সাল বিন ইলিয়াসের হাত ধরে ২০১৮ সালের ২ এপ্রিল যাত্রা শুরু করে 'স্বপ্নকানন'। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে কার্যক্রম কার্যক্রম চলছে। স্বেচ্ছায় রক্তদান, সদস্যদের যুগোপযোগী প্রশিক্ষণ প্রদান এবং সামাজিক সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

ঈদ উপহার বিতরণ বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ফয়সাল বিন ইলিয়াস বলেন, 'করোনা পরবর্তী সংকট কাটিয়ে ৮৫ টি পরিবারে খাবার বিতরণ সত্যিই অনেক কঠিন ও চ্যালেঞ্জিং ছিল। এটা ভেবে ভালো লাগছে যে অন্তত আমাদের সামর্থ্যনুযায়ী কিছু মানুষকে ঈদের আনন্দানুভূতি দিতে পারবো।' 

কেন্দ্রীয় সভাপতি আলামিন হোসেন পাপ্পু বলেন, 'অসহায় মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে পেরে খুব ভাল লাগছে৷ সমাজের প্রতিটা ব্যক্তি তাদের আশেপাশের মানুষের খেয়াল রাখলে কেউ ঈদে ভালো খাবার খাবে, আর কেউ না খেয়ে দিন কাটাবে এমনটা হতোনা।'