টিটিই শফিকুল কাজে ফিরেছেন

টিটিই শফিকুল কাজে ফিরেছেন

টিটিই শফিকুল কাজে ফিরেছেন

তিন দিন আগে বরখাস্ত হওয়া পাকশী রেলওয়ে বিভাগের ট্রাভেলিং টিকিট ইন্সপেক্টর (টিটিই) শফিকুল ইসলাম সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারের পর সোমবার কাজে ফিরেছেন। মঙ্গলবার সকাল থেকে ডিউটি শুরু হবে জানান শফিকুল। পুনর্বহাল আদেশের খবর শুনে তিনি আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন এবং গণমাধ্যমকর্মীদের প্রশংসা করেন। সোমবার সকালে পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন অফিসে হাজির হন রেলওয়ের এ কর্মকর্তা।

তিনি এ সমড সাংবাদিকদের বলেন, “সিনিয়র ইন্সপেক্টর অফ ট্রেন (এসআরআইটি) বরকতুল্লাহ আলামিনকে ডিআরএম অফিস থেকে একটি নিয়ন্ত্রণ আদেশ (নং ২৮৬, তারিখ ৮ মে, ২০২২) দেযা হয়েছে। তার নির্দেশে অফিসে এসেছি। আমি যোগদানের আবেদন জমা দিয়েছি। কর্তৃপক্ষ যদি আমাকে একটি শিডিউল দেন, আমি আমার দায়িত্ব শুরু করব মঙ্গলবার সকাল থেকে।’

এর আগে রোববার দুপুরে ডিআরএম শহিদুল ইসলাম শফিকুলকে পুনর্বহাল করার বিষয়টি গণমাধ্যমকে জানান।

উল্লেখ্য, টিটিই শফিকুল ইসলাম বিনা টিকিট ভ্রমণের দায়ে ৫ মে রাতে ঈশ্বরদী থেকে ছেড়ে যাওয়া তিন যাত্রীকে জরিমানা করেন। ওই তিন যাত্রী নিজেদের রেলমন্ত্রীর আত্মীয় বলে পরিচয় দেন। তিনজন যাত্রী বিনা টিকিটে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে উঠে এসি বগিতে উঠে বসেন। কর্তৃপক্ষের নির্দেশানুযায়ী টিকিট ছাড়া ভ্রমণের জন্য তাদের কাছ থেকে ভাড়া আদায় করেন টিটিই শফিকুল ইসলাম। তাদের এসি রুম থেকে বের হতে হয়। বৃহস্পতিবার রাতে ঘটনার পর টিটিইকে বরখাস্তের কথা জানানো হয়। পরের দিন শুক্রবার তিনি কাজে ফিরতে পারেননি।

ওই তিন যাত্রী রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তারের ঘনিষ্ঠ আত্মীয়। তার ফোন কল পেয়ে টিটিইকে বরখাস্ত করা হয় বলে আন্তর্জাতিক গণমাধ্যমসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়। টিটিইর বরখাস্তের খবর প্রকাশিত হওয়ার পর বিভিন্ন মহলে সমালোচনা শুরু হয়।