পাবনায় আরো ৪ হাজার লিটার তেল জব্দ

পাবনায় আরো ৪ হাজার লিটার তেল জব্দ

ছবি- নিউজজোন বিডি

পাবনা প্রতিনিধি:পাবনার ভাংগুড়া থেকে ৪ হাজার ৪৭ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। সেখানে ১৬০ টাকা লিটারের তেল ১৯০ টাকায় বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় দুই ব্যবসায়ীর গোডাউন থেকে উল্লেখিত তেল উদ্ধার করা হয়।

শনিবার (১৪ মে) দুপুরে ভাংগুড়া উপজেলার শরৎনগর বাজারে মাহাদী ট্রেডার্স এবং কুন্ডু স্টোরে অভিযান চালানো হয়। ১৯০ টাকায় বিক্রির সময় হাতেনাতে ধরা হয়।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জহিরুল ইসলাম জানান, জেলা প্রশাসকের নির্দেশনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতা ও পরামর্শে ভাংগুড়া উপজেলার বিভিন্ন স্থানে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়েছে ।

অভিযানে মাহাদী ট্রেডার্সের গোডাউনে পূর্বের দামে কেনা বোতলজাত ১,০০৫ লিটার ও খোলা ২,৮৭০ লিটার  তেল পাওয়া যায় এবং কুন্ডু স্টোরে গোডাউনে ১৭২ লিটার বোতলজাত তেল পাওয়া যায়। উভয় প্রতিষ্ঠানই ১৬০ টাকা লিটারের তেল ১৯০ টাকা করে বিক্রি করছিলো। প্রতিশ্রুতি অনুযায়ী তেল বিক্রি না করার অপরাধে মাহাদী  ট্রেডার্সকে ৫০ হাজার টাকা এবং কুন্ডু স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

উদ্ধারকৃত তেল উপস্থিত সাধারণ ক্রেতাদের মাঝে বিক্রি করা হয়। লাইনে দাঁড়িয়ে ক্রেতারা ১৬০ টাকা লিটারে  তেল কিনে সন্তুষ্টি প্রকাশ ও প্রশাসনকে ধন্যবাদ জানান।

এদিকে উপজেলার ভেড়ামারা বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে তিনটি প্রতিষ্ঠানে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান জহিরুল ইসলাম।