আদ্-দ্বীন হাসপাতালে মহিলাদের জন্য নতুন ক্যাফেটেরিয়া চালু

আদ্-দ্বীন হাসপাতালে মহিলাদের জন্য নতুন ক্যাফেটেরিয়া চালু

ছবি- নিউজজোন বিডি

আল আমিন:রাজধানীর মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন হাসপাতালে শুধুমাত্র মহিলাদের জন্য মায়ের ছোঁয়া ক্যাফেটেরিয়া-৩ উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১১ টার দিকে হাসপাতালের ৪র্থ তলায় এই ক্যাফেটেরিয়াটি উদ্বোধন করা হয়।

আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাফেটেরিয়াটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক অধ্যাপক ড. জামালুন্নেসা, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. আফিকুর রহমান, আদ্-দ্বীন  হাসপাতাল সমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন, স্ত্রীরোগ ও ধাত্রীবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক ডা. হোসনে আরা, আদ্-দ্বীন ফাউন্ডেশনের উন্নয়ন ও পরিকল্পনা বিভাগের মহা ব্যবস্থাপক স্থপতি আব্দুল্লাহ আল হাবিব সুমন, ফাউন্ডেশনের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের মহা ব্যবস্থাপক মো.তারিকুল ইসলাম মুকুল প্রমূখ । এসময় আদ্-দ্বীন হাসপাতালের বিভিন্ন বিভাগের প্রধান,চিকিৎসক,ইন্টান চিকিৎসক,নার্স  কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন বলেন, ‘মানব সেবার মাধ্যমে আমরা আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে চাই। আমরা সব সময় মা ও শিশুদের জন্য কাজ করি। তারই ধারাবাহিকতায় আমাদের সকলের অনেক দিনের স্বপ্ন মহিলাদের জন্য আলাদা একটি ক্যাফেটেরিয়া তৈরি করা । সেটা আজ সকলের প্রচেষ্টায় বাস্তবে রুপ নিয়েছে।

হাসপাতালে সেবা নিতে আসা সকল মহিলারা এখন থেকে   এই ক্যাফেটেরিয়ায় বসে স্বাচ্ছন্দে খাওযা-দাওয়া করতে পারবে।

 তিনি আরো বলেন, এই ক্যাফেটেরিয়া যেন সর্বদা পরিস্কার পরিচ্ছন্ন থাকে আমরা সকলে সেই চেষ্টা করবো । কেননা পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ।

আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক অধ্যাপক ড. জামালুন্নেসা বলেন, নারীরা এখন আর ঘরের মধ্যে আবদ্ধ নয়।  কর্মের প্রয়োজনে তারা প্রতিনিয়ত ঘরের বাইরের বের হচ্ছে। আদ্-দ্বীন হাসপাতলে যারা কাজ করে তাদের বেশির ভাগই নারী । সেই সকল নারীদেরকে কর্ম ক্ষেত্রে সাহায্য করতে  আদ্-দ্বীন হাসপাতাল তাদের জন্য আলাদা পরিবেশে খাওয়ার ব্যবস্থা করে দিয়েছে।  যাতে তারা নিরিবিলি পরিবেশে বসে খেতে পারে।

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা.আফিকুর রহমান বলেন,সব থেকে জরুরী বিষয় হলো নারীদের জন্য আলাদা খাবার যায়গা ঠিক করা ।  আদ্-দ্বীন হাসপতাল আজ সেটা করেছে । আমাদের এখানে সেবা নিতে আসা অনেক নারী আছেন যারা পুরুষের সামনে খেতে সংকোচবোধ করে তাদের জন্য আদ্-দ্বীন হাসপাতাল মায়ের ছোঁয়া ক্যাফেটেরিয়ায় বসে নিরীবিলি পরিবেশে খাবারের ব্যবস্থা করেছে।

 

আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন বলেন, আদ্-দ্বীন হাসপাতালের মহিলা চিকিৎসক,ইন্টান চিকিৎসক, নার্স ও রোগীদের অনেক দিনের আশা ছিল যে মহিলাদের জন্য আলাদা একটা ক্যাফেটেরিয়া  ব্যাবস্থা করবে কর্তৃপক্ষ।  আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচাল  স্যার  আমাদের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ করায় আমরা তার প্রতি কৃতজ্ঞ। আমাদের সকলের দায়িত্ব এই ক্যাফেটেরিয়ার সৌন্দর্য ধরে রাখা।

  স্থপতি আব্দুল্লাহ আল হাবিব সুমন বলেন, মায়ের ছোয়া ক্যাফেটেরিয়া ফাইভ স্টার মানের হোটেলের থেকে কোনো অংশে কম নয়। এখানে মহিলাদের নিরাপদ ও নিরিবিলি পরিবেশে খাবারের ব্যবস্থার পাশাপাশি তাদের শিশুদের জন্য মনোরম পরিবেশে প্লে গ্রাউন্ডে খেলার ব্যবস্থা রাখা হয়েছে। আদ্-দ্বীনের প্রতিটা স্থাপনা তৈরির ক্ষেত্রে প্রতিষ্ঠানের নিজস্ব স্বক্রিয়তা তুলে ধরা হয়। যার কারণে আমরা অন্যদের থেকে আলাদা।

হাসপাতালের মায়ের ছোঁয়া ক্যাফেটেরিয়ায় ঘরোয়া পরিবেশে স্বাস্থকর ও সুস্বাধু খাবার পরিবেশন করা হয়।  সকালে নাস্তা ,দুপুর ও রাতে সকলের জন্য দেশীয় খাবারের ব্যবস্থা থাকবে।