নেপালে বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষে মিলল ১৪ লাশ

নেপালে বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষে মিলল ১৪ লাশ

ছবি: সংগৃহীত

নেপালে বিধ্বস্ত বিমানটি থেকে ১৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে হিমালয়ের পাদদেশে লামচে নদীর কাছে বিধ্বস্ত হওয়া বিমানটি সেনাবাহিনী ও পুলিশের উদ্ধাকারী দল লাশগুলো উদ্ধার করে। খবর কাঠমান্ডু পোস্টের

ওই বিমানে থাকা কেউই আর বেঁচে নেই বলে কাঠমান্ডু পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে। যদিও এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনো বিস্তারিত কিছু জানায়নি।

গতকাল রোববার নেপালে ২২ যাত্রীসহ বিমানটি নিখোঁজ হয়। সকালে ওড়ার পরই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটির সাথে। নেপালের পোখারা থেকে জোমসোমের উদ্দেশে রওনা দিয়েছিল বিমানটি।

নেপালের অভ্যন্তরীণ রুটের এই ফ্লাইটটি পোখরা থেকে জোমসোমের দিকে যাচ্ছিল। তবে ভ্রমণের সময় মাঝ-আকাশেই নিখোঁজ হয় বিমানটি। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানায় বার্তাসংস্থা রয়টার্স এবং ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যায়, সকাল ৯টা ৫৫ মিনিটে রওনা দেয় বিমানটি। ওড়ার কিছু সময়ের মধ্যে বিমানটি রাডারের বাইরে চলে যায়।

বিমানটিতে চার ভারতীয় এবং দুই জার্মান নাগরিক ছাড়াও ২২ জনের মধ্যে তিন বিমানকর্মী এবং স্থানীয় যাত্রীরা ছিলেন বলে জানা যায়।

কয়েকটি প্রতিবেদনে বলা হয়, ওই অঞ্চলে খারাপ আবহাওয়া বিরাজ করছে। কয়েক দিন ধরে সেখানে বৃষ্টি হচ্ছে। তবে ফ্লাইট চলাচল স্বাভাবিক ছিল।