বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে পাবিপ্রবি প্রশাসনের নানান কর্মসূচি

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে পাবিপ্রবি প্রশাসনের নানান কর্মসূচি

ছবি- নিউজজোন বিডি

পাবিপ্রবি প্রতিনিধিঃ:৫ জুন (রোববার) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি)  চৌদ্দ(১৪) বছর পূর্তি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

মঙ্গলবার (৩১মে) বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক ( একাডেমিক) মোঃ ফজলে রাব্বী খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ০৫ জুন ( রবিবার)  সকাল ০৯:০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি শুরু হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন - ২০১৯ সালে স্বাধীনতা পদকপ্রাপ্ত, ইলিশের জিনরহস্য ও পাটের জিনবিন্যাস আবিষ্কারের সঙ্গে সরাসরি যুক্ত থাকা বাংলাদেশের প্রাণরসায়ন বিজ্ঞানী ড. হাসিনা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ - উপাচার্য প্রফেসর ড . এস . এম . মোস্তফা কামাল খান এবং সভাপতিত্ব করবেন উপাচার্য প্রফেসর ড . হাফিজা খাতুন। 

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯টা থেকে -  আনন্দ শোভাযাত্রা,"জনক জ্যোতির্ময়" ,শহীদ মিনার ও স্বাধীনতা চত্বরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, বৃক্ষরোপণ  এবং  কবি বন্দে আলী মিয়া মুক্তমঞ্চ উদ্বোধন।

১০টা থেকে - পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ,অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ ও শুভেচ্ছা স্মারক প্রদান,কৃতি শিক্ষার্থীদের স্মারক প্রদান এবং বিশেষ অতিথির, প্রধান অতিথির ও সভাপতির সমাপনী বক্তব্য প্রদান।

বিকল ৪টা থেকে - ফুটবল ( ছেলে শিক্ষার্থী ) ও ভলিবল প্রতিযোগিতার ফাইনাল ( মেয়ে শিক্ষার্থী ) এবং  পুরষ্কার বিতরণ।

এছাড়া সন্ধ্যা ৬টা থেকে দেশের অন্যতম জনপ্রিয়  ব্যান্ড দল "জলের গান" ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।