সীতাকুণ্ডে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও ত্রাণ প্রতিমন্ত্রী

সীতাকুণ্ডে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও ত্রাণ প্রতিমন্ত্রী

ছবি: সংগৃহীত

সীতাকুণ্ডের বিস্ফোরণস্থল পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ এনামুর রহমান।

সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর। এরপর দুপুর ২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করবেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ এনামুর রহমান। এ সময় তার সাথে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল ইসলাম থাকবেন।

এ তথ্য নিশ্চিত করেছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহাদাত হোসেন। তিনি বলেন, মন্ত্রীরা বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ভয়াবহতা, ক্ষয়ক্ষতি ও হতাহত ব্যক্তিদের খোঁজখবর নেবেন। সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে কথা বলবেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। অগ্নিনির্বাপণে কাজ করে যাচ্ছেন ফায়ার সার্ভিস ও সেনাসদস্যরা। ফায়ার সার্ভিস বলছে, জ্বলন্ত কনটেইনারগুলোর পাশে একটি কনটেইনারে রাসায়নিক থাকতে পারে। এ কারণে সতর্কতার সাথে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে তারা।

এখন পর্যন্ত ৯ জন ফায়ার সার্ভিসকর্মীসহ ৪৯ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। তবে, চট্টগ্রাম জেলা প্রশাসন ৪৬ জনের মৃত্যুর তথ্য জানিয়েছে। স্থানীয় প্রশাসন, ফায়ার সার্ভিস, পুলিশ ও চিকিৎসকদের আশঙ্কা সব মিলিয়ে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।