রাঙ্গামাটির সাংবাদিক ফজলে এলাহীর জামিন

রাঙ্গামাটির সাংবাদিক ফজলে এলাহীর জামিন

রাঙ্গামাটির সাংবাদিক ফজলে এলাহীর জামিন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক রাঙ্গামাটি থেকে প্রকাশিত দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক সাংবাদিক ফজলে এলাহীর জামিন মঞ্জুর করেছেন রাঙ্গামাটির বিচারিক আদালত।

বুধবার (৮ জুন) দুপুরে রাঙ্গামাটির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাতেমা বেগম মুক্তার আদালতে তোলা হলে যুক্তিতর্ক শেষে আদালত শর্তসাপেক্ষে তার জামিন মঞ্জুর করেন।

রাঙ্গামাটি জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রফিকুল ইসলাম বলেন, চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে সাত কার্যদিবসের মধ্যে উপস্থিত হওয়ার শর্তে আসামিকে জামিন দেয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বিপ্লব চাকমা বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেফতারের পর আজ বুধবার রাঙ্গামাটির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাতেমা বেগম মুক্তার আদালতে তোলা হলে আমরা জামিনের আবেদন করি। আসামির সামাজিক মর্যাদা ও সাংবাদিকতার বিষয়টি বিজ্ঞ আদালতকে অবহিত করা হলে আদালত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন।’

এদিকে দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক সাংবাদিক ফজলে এলাহীর মুক্তির দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন করেছেন রাঙ্গামাটির গণমাধ্যমকর্মীরা এবং বিভিন্ন স্তরের লোকজন। মানববন্ধনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান বক্তারা।

বুধবার সকাল সাড়ে ১০টায় রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ‘রাঙ্গামাটি কর্মরত গণমাধ্যমকর্মীরা’র ব্যানারে মানববন্ধন কর্মসূচিটি অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে রাঙ্গামাটির বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন, শিক্ষার্থীরা সংহতি প্রকাশ করেন।

মানববন্ধনে রাঙ্গামাটি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে’র সভাপতিত্বে ও দৈনিক পার্বত্য চট্টগ্রামের নিরবাহী সম্পাদক হেফাজত সবুজের সঞ্চালনায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি সাংবাদিক সমিতির সহ-সভাপতি সৈকত রঞ্জত চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি প্রান্ত রনি, সাংবাদিক নির্মল বড়ুয়া, রাঙ্গামাটি কটেজ-রিসোর্ট ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ললিত সি চাকমা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদ, রাঙ্গামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, কাউখালীর সাংবাদিক জয়নাল আবেদীন, লংগদু উপজেলা প্রেস ক্লাব সদস্য আরমান খান প্রমুখ।বক্তারা ফজলে এলাহীর নিঃশর্ত মুক্তি দাবি জানান।

মামলা প্রসঙ্গে জানা গেছে , রাঙ্গামাটির সাবেক সংরক্ষিত সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু ও তার কন্যা নাজনীন আনোয়ার একটি প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ফজলে এলাহীর বিরুদ্ধে থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেন। পরে চট্টগ্রাম থেকে সাইবার ট্রাইব্যুনালের মাধ্যমে একটি ওয়ারেন্ট ইস্যু করা হলে মঙ্গলবার সন্ধ্যায় রাঙ্গামাটি শহরের এডিসি হিলের নিজের বাসা থেকে গ্রেফতার করা হয় তাকে। বুধবার সকালে তাকে রাঙ্গামাটির আদালতে তোলা হলে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে সাত কার্যদিবসের মধ্যে উপস্থিত হওয়ার শর্তে তাকে জামিন দেয়া হয়।