শ্রীলংকার বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো বিশ্ব চ্যাম্পিয়নরা

শ্রীলংকার বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো বিশ্ব চ্যাম্পিয়নরা

ছবি: সংগৃহীত

এক ম্যাচ হাতে রেখেই স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করলো বিশ^ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।
গতরাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়া ৩ উইকেটে হারিয়েছে শ্রীলংকাকে। সিরিজ জয়ের পাশাপাশি ২-০ ব্যবধানে এগিয়েও গেল অসিরা। প্রথম টি-টোয়েন্টি ১০ উইকেটে জিতেছিলো অস্ট্রেলিয়া।

কলম্বোতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলংকার। ৭ রানের মধ্যেই  ২ ওপেনার বিদায় নেন। তৃতীয় উইকেটে ৫৫ বলে ৬৬ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামলে উঠেন চারিথা আসালঙ্কা ও কুশল মেন্ডিস।

আসালঙ্কা ৩৯ ও কুশল ৩৬ রান করে আউট হলে  পরের দিকে আর কোন ব্যাটার বড় ইনিংস খেলতে পারেনি।  শেষ পর্যন্ত  ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রানের মামুলি  সংগ্রহ পায় শ্রীলংকা। প্রথম ম্যাচে ১২৮ রানে অলআউট হয়েছিলো লংকানরা। বল হাতে অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন ৪টি ও ঝাই রিচার্ডসন ৩টি উইকেট নেন।

জয়ের জন্য ১২৫ রানের লক্ষ্যে খেলতে নেমে  প্রথম ১৬ বলে ৩৩ রান তুলে নেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। প্রথম ম্যাচে দুই  ব্যাটারই হাফ-সেঞ্চুরি পেলেও  এবার ফিঞ্চ ২৪ ও ওয়ার্নার ২১ রানে আউট হন। এরপর মিডল-অর্ডাও ব্যাটাররা সুবিধা করতে না পারলে ৯৯ রানে সপ্তম উইকেট হারায় অস্ট্রেলিয়া।

তবে অষ্টম উইকেটে ৩৬ বলে অবিচ্ছিন্ন ২৭ রান তুলে অসিদের জয় নিশ্চিত করেন ম্যাথু ওয়েড ও ঝাই। ওয়েড ২৬ ও ঝাই ৯ রানে অপরাজিত থাকেন। শ্রীলংকার হাসারাঙ্গা ডি সিলভা ৩৩ রানে ৪ উইকেট নেন। ম্যাচ সেরা হন ওয়েড।
পাল্লেকেলেতে আগামী ১১ জুন অনুষ্ঠিত হবে  সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। 

সূত্র: বাসস