পেটে গজ রেখে সেলাই : শেবাচিমের চিকিৎসককে ‘অব্যাহতি’

পেটে গজ রেখে সেলাই : শেবাচিমের চিকিৎসককে ‘অব্যাহতি’

ফাইল ছবি

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে এক প্রসূতির অস্ত্রোপচারের পর পেটে গজ রেখে সেলাই দেয়ার ঘটনায় দা‌য়ি‌ত্বে অব‌হেলার কার‌ণে এক মেডিক্যাল অফিসারকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বরখাস্ত হওয়া সার্জন হলেন মেডিক্যাল অফিসার ডা. মো: তারেক। তিনি হাসপাতালের স্ত্রীরোগ বিভাগে ছয় মাসের প্রশিক্ষণ নিচ্ছিলেন।

একই সাথে অস্ত্রোপচারের সময় উপস্থিত থাকা হাসপাতালের দুজন স্টাফ নার্সকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম।

এছাড়া তিনি এই বিষয়ে পরবর্তী ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে অবহিত করেছেন।

গত ২২ মে সার্জারি বিভাগের প্রধান ডা: নাজিমুল হককে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন- স্ত্রীরোগ বিভাগের প্রধান খুরশীদ জাহান ও হাসপাতালের সহকারী পরিচালক ডা. মনিরুজ্জামান শাহীন।

শনিবার তদন্ত প্রতিবেদন দাখিলের পর সার্জন তাহেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

হাসপাতাল সূত্র জানায়, ঝালকাঠির নলছিটি উপজেলার জিয়াউল হাসানের স্ত্রী শারমিন আক্তার শীলা গত ১৬ এপ্রিল হাসপাতালে একটি কন্যাসন্তানের জন্ম দেন। কয়েক দিন পর ইনফেকশনের কারণে শারমিনের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আবার হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা: নাজিমুল হক জানান, পরীক্ষা-নিরীক্ষা শেষে শারমিনের পেটের ভেতর গজ ধরা পড়ে। পরে ২২ মে পুনরায় অস্ত্রোপচার করে তা অপসারণ করা হয়।
সূত্র : ইউএনবি