সুনামগঞ্জের নিম্নাঞ্চল প্লাবিত

সুনামগঞ্জের নিম্নাঞ্চল প্লাবিত

ছবি : সংগৃহীত

কয়েক দিনের টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে দ্বিতীয় দফায় সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। জেলার বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চল ও হাট বাজারে পানি প্রবেশ করছে। যার ফলে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। গত কয়েকদিন ধরে সুরমা, কুশিয়ারা, যাদুকাটা, বৌলাই, রক্তি নদীসহ জেলার সব নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে।

স্থানীয়রা জানান, সুনামগঞ্জ পৌরসভার উত্তর আরপিন নগর, বড়পাড়া, সাহেববাড়ি ঘাট, পুরানপাড়া রাস্তাঘাট পানিতে ডুবে গেছে। এটি অব্যাহত থাকলে দ্বিতীয় দফা বন্যা হতে পারে।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলার ছাতক, দোয়ারা, জামালগঞ্জ, তাহিরপুর, বিশ্বম্ভপুর, ধর্মপাশা, দিরাই, শাল্লাসহ সব কটি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে।

সোমবার সকালে সুরমা নদীর পানি বিপৎসীমার ১১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ জহুরুল ইসলাম।

তিনি জানান, কয়েক দিন ধরে সুনামগঞ্জ ও ভারতের মেঘালয়ে ভারি ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টির পানি উজান থেকে নেমে আসায় সুনামগঞ্জের সব নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। পানি বৃদ্ধি ও বৃষ্টিপাত অব্যাহত থাকলে বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।