ছাত্রদলের নেতৃত্বেই গণঅভ্যুত্থান হবে : ফখরুল

ছাত্রদলের নেতৃত্বেই গণঅভ্যুত্থান হবে : ফখরুল

ফাইল ফটো

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ছাত্রদলের নেতৃত্বেই গণঅভ্যুত্থানের সৃষ্টি হবে। তিনি বলেন, গণতন্ত্রকে রক্ষা করার জন্য ছাত্রদল তাদের ভবিষ্যৎ কর্মপন্থাকে আরো বেগবান ও শক্তিশালী করবে। আজকে খালেদা জিয়াকে সম্পূর্ণ অন্যায়ভাবে কারাগারে আটক রাখা হয়েছে এবং তাকে নূন্যতম আইনগত সুযোগ দেয়া হচ্ছে না।

তাকে মুক্ত করার জন্য তীব্র আন্দোলন গড়ে তুলবে ছাত্রদল। সে আন্দোলনের মধ্য দিয়ে ছাত্র জনতার ঐক্য সৃষ্টি করে একদিকে খালেদা জিয়াকে মুক্ত করতে সক্ষম হবে অন্যদিকে গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হবে। একইসাথে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে কাজ করবে।

আজ মঙ্গলবার সকালে ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগর চন্দ্রিমা উদ্যানে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্প মাল্য অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা সবসময়ই নতুন বছরে নতুন করে ভাবতে চাই। নতুন করে স্বপ্ন দেখতে চাই এবং নতুন করে স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য সংগঠনটিকে আমরা আরো শক্তিশালী করতে চাই। আমরা বিশ্বাস করি বাংলাদেশে ছাত্রদলের ঐতিহ্য রয়েছে। ঐতিহ্য ও ছাত্র আন্দোলনকে সমুন্নত রেখে ছাত্রদলের নেতৃত্বে এদেশে গণঅভ্যুত্থানের সৃষ্টি হবে।