প্রতিপক্ষকে ঘায়েল করতে ফেন্সিডিল!

প্রতিপক্ষকে ঘায়েল করতে ফেন্সিডিল!

ছবি- নিউজজোন বিডি

পাবনা প্রতিনিধি:প্রতিপক্ষকে ঘায়েল করতে ফেন্সিডিল! এক প্রভাবশালী ব্যক্তির কারসাজি ধরা পড়েছে পাবনা গোয়েন্দা ( ডিবি ) পুলিশের কাছে। প্রতিপক্ষের বাড়ির অঙ্গিণায় ফেন্সিডিল  রেখে এক প্রতিবেশি পাবনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কে খবর দেয়।

গোয়েন্দা পুলিশ তার দেয়া তথ্য মতে  সেখানে গিয়ে ফেনসিডিল উদ্ধার করে। কিন্তু ঘটনা সন্দেহজনক ও এলাকাবাসী বক্তব্যের পর বিষয়টি প্রাথমিক অনুসন্ধানে কারসাজি ধরা পড়ে। অনুসন্ধানে প্রতিপক্ষকে ফাঁসানোর বিষয়টি প্রমাণিত হলে তথ্যদাতা যুবককেই গ্রেফতার করে ডিবি পুলিশ।

চাঞ্চল্যকর এমন ঘটনা ঘটেছে পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের চর গড়গড়ী গ্রামে। গ্রেফতারকৃত  মোঃ তুষার (৩৫) ওই গ্রামের তমিজ উদ্দিনের ছেলে। এলাকায় তার পিতা চিহ্নিত চোর হিসেবে পরিচিত। গ্রেফতারকৃত তুষারের নামে ঈশ্বরদী থানায় অন্তত ৭টি মামলা রয়েছে বলে পুলিশের এই কর্মকর্তারা জানান।

বিষয়টি নিশ্চিত করে পাবনার গোয়েন্দা (ডিবি) শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, গত শুক্রবার (১ জুলাই) ডিবির একটি দল ঈশ্বরদীর মাধপুর বাজার এলাকায় অবস্থানকালে তুষার গিয়ে জানায় যে, ওই গ্রামের মোঃ হাবিবুর রহমান হাবি মাদক দ্রব্য ফেন্সিডিল এর চালান এনে বিক্রি করছে এবং এখনো তার কাছে অনেকগুলো ফেন্সিডিল আছে। এমন সংবাদের ভিত্তিতে তুষারকে সঙ্গে নিয়ে ডিবি পুলিশ হাবিবের বসতবাড়ির পিছনে টিনের তৈরি ছাপড়া ঘরের পিছনে পরিত্যক্ত জায়গায় তুষার এর দেখানো ও নিজ হাতে বাহির করা একটি কালো কাপড়ের বাজার করা ব্যাগের ভিতর ৪২ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ফেন্সিডিল সংক্রান্তে স্বাক্ষীসহ আশপাশের লোকজনকে জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক অনুসন্ধানে ডিবি পুলিশ জানতে পারে হাবিব একজন নীরিহ লোক, তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। ঘটনাস্থলে সাক্ষীদের সন্মুখে তুষারকে এবিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে এলাকার প্রভাব বিস্তার নিয়ে স্থানীয় প্রভাবশালী মৃত আকমাল প্রামাণিকের ছেলে মোঃ সামছুল আলম স্বপন (৪০) তাকে ১০ হাজার টাকা দিয়েছে ওই ফেনসিডিল হাবিবের বাড়ির পিছনে রেখে পুলিশকে খবর দেয়ার জন্য।

তিনি আরও জানান, হাবিবের সাথে মোঃ সামছুল আলম স্বপনের ঈশ্বরদী আলহাজ েেমাড়ের বাজার দখল এবং বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ করে পূর্ব শত্রুতা রয়েছে। তারই জের ধরে তুষারের মাধ্যমে ফেন্সিডিলগুলো দিয়ে হাবিবকে ফাঁসানোর এই ফন্দি  আটা হয়েছিল। অবশেষে ধরা খেল সংবাদদাতা তুষার।