রাতে মহাসড়কে ছিনতাই করা ইবির সেই ছাত্রলীগকর্মী আটক

রাতে মহাসড়কে ছিনতাই করা ইবির সেই ছাত্রলীগকর্মী আটক

রাতে মহাসড়কে ছিনতাই করা ইবির সেই ছাত্রলীগকর্মী আটক

মধ্যরাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্যাম্পাসের প্রধান ফটকে ছিনতাইয়ের ঘটনা প্রকাশ্যে এনে নিউজ করায় বিশ্ববিদ্যালয়ের প্রেস কর্নারে দেশীয় অস্ত্র (রামদা) নিয়ে এসে সাংবাদিকদের হুমকি দেওয়ার ঘটনা ঘটেছে। অভিযুক্ত ছাত্রলীগকর্মীর নাম রেজোয়ান সিদ্দিকী কাব্য। তিনি বিদ্যালয়ের আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগ নেতা শাহজালাল সোহাগের অনুসারী। । মঙ্গলবার রাত আটটার দিকে এ ঘটনা ঘটে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে ইবি থানা পুলিশ তাকে অস্ত্রসহ আটক করে। 

জানা যায়, সোমবার মধ্যরাতে ক্যাম্পাসের প্রধান ফটকে চাকা পাংচার হওয়ায় দাঁড়িয়ে থাকা মালবাহী একটি কাভার্ড ভ্যানের চালক ও সহযোগীকে মারধর করে পাঁচ হাজার টাকা ও গাড়ির চাবি ছিনিয়ে নেন কাব্য ও বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল আমিন হোসেন।

বিষয়টি গণমাধ্যমের প্রকাশ হলে সাংবাদিকদের খুঁজতে ক্যাম্পাসে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেন অভিযুক্ত ও তার সহযোগীরা। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম সেলিমকেও খুঁজে বেড়ান। পরে সন্ধ্যা সাতটায় তারা ক্যাম্পাসের টিএসসিসিতে অবস্থিত প্রেস কর্নারে আসেন। 

বিষয়টি প্রক্টরিয়াল বডিকে জানানো হলে সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম, ড. আমজাদ হোসেন, ড. মুর্শিদ আলম, শরিফুল ইসলাম জুয়েল, নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম সেলিমসহ নিরাপত্তাকর্মীরা উপস্থিত হন। তাদের সামনেই বিভিন্নভাবে হুমকি দিতে থাকেন। এসময় প্রক্টরিয়াল বডি চাপাতিসহ কাব্যকে আটক করে ইবি থানা পুলিশে সোপর্দ করেন। তবে এর আগেই তার সহযোগীরা পালিয়ে যায়।

ইবি থানা পুলিশের এক সদস্য জানান, অভিযুক্ত থানায় আছে। মামলা দিয়ে তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, অভিযোগ পেয়েই প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে গিয়ে তাকে অস্ত্রসহ আটক করে পুলিশে দিয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।