জীবনে আর বিকৃতভাবে নজরুল-রবীন্দ্রসংগীত গাইবেন না হিরো আলম

জীবনে আর বিকৃতভাবে নজরুল-রবীন্দ্রসংগীত গাইবেন না হিরো আলম

জীবনে আর বিকৃতভাবে নজরুল-রবীন্দ্রসংগীত গাইবেন না হিরো আলম

হিরো আলমকে জিজ্ঞাবাসাদ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। জিজ্ঞাসাবাদে তিনি আর কখনো অনুমতি ছাড়া পুলিশের পোশাক পরবেন না এবং বিকৃত করে রবীন্দ্র ও নজরুলসংগীত গাইবেন না বলে জানিয়েছেন। এ বিষয়ে ডিবিকে মুচলেকা দিয়েছেন হিরো আলম।

 ডিএমপির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ডাকে বুধবার সকালে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে উপস্থিত হন হিরো আলম। সেখানে তাকে নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সম্মেলনকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার(ডিবি) মোহাম্মদ হারুন-অর-রশিদ। মোহাম্মদ হারুন-অর-রশিদ বলেন, হিরো আলমের বিরুদ্ধে ডিবি সাইবার ক্রাইম বিভাগের কাছে অজস্র অভিযোগ। এই পরিপ্রেক্ষিতে আজ তাকে ডাকা হয়। হিরো আলমের গাওয়া রবীন্দ্রনাথ ঠাকুর ও নজরুল ইসলামের গানের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনার সৃষ্টি করে। এ নিয়ে বিতর্কের সৃষ্টি হয়।

সে বিষয়ে হারুন-অর-রশিদ বলেন, বাংলাদেশের যে কৃষ্টি ও সংস্কৃতি রয়েছে, তাতে আমরা গান গাই-শুনি, রবীন্দ্র ও নজরুলসংগীত। কিন্তু হিরো আলম যেভাবে গান, তাতে এসব কৃষ্টি-কালচার পুরোটাই বদলে দিয়েছেন। আমরা জিজ্ঞাসা করেছি, আপনি এসব কেন করেন?’ উনি আমাদের বলেছেন, আমি আর জীবনে এসব করব না। আমি আর পুলিশের পোশাক পরব না। কোনো ধরনের রবীন্দ্র–নজরুলসংগীত গাইব না। হিরো আলম নামে অধিক পরিচিতি পাওয়া এই ব্যক্তি বাংলাদেশি মিউজিক ভিডিওর মডেল, অভিনেতা ও গায়ক হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত ও সমালোচিত।