ভর্তি পরীক্ষার চিরচেনা আমেজ নেই ইবি ক্যাম্পাসে

ভর্তি পরীক্ষার চিরচেনা আমেজ নেই ইবি ক্যাম্পাসে

ছবি- নিউজজোন বিডি

 

ইবি প্রতিনিধি:দ্বিতীয় বারের মতো গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি)। আজ শনিবার (৩০ জুলাই) বিজ্ঞান অনুষদভূক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে শুরু হচ্ছে এবারের ভর্তি পরীক্ষা। এই ইউনিটে বিশ^বিদ্যালয়ে মোট চার হাজার ৩৪৭ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেবে। ভর্তি পরীক্ষা উপলক্ষে সব ধরণের প্রস্তুতি সম্পন্নের কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

তবে ভর্তি পরীক্ষাকে সামনে রেখে চিরচেনা মৌসুমি আমেজের দেখা নেই ক্যাম্পাসে। পূর্বে প্রতিবছর এই সময়টাতে ক্যাম্পাস ও আবাসিক হলগুলোতে দূর থেকে আসা ভর্তিচ্ছুদের পদচারণায় মুখর থাকলেও এবারের চিত্র পুরো বিপরীত। বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝেও ভর্তি পরীক্ষা নিয়ে তেমন উচ্ছ্বাস নেই। চারুকলা বিভাগের উদ্যোগে আল্পনা আঁকা ছাড়া নেই উল্লেখযোগ্য কোনো আয়োজন। গুচ্ছভূক্ত হওয়ার পর ক্যাম্পাসে বিবর্ণ হয়ে পড়েছে ভর্তি পরীক্ষার আয়োজন।

গতকাল আজ শুক্রবার (২৯ জুলাই) বিশ^বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা হয় প্রতিবেদকের। এসময় এবার এবং পূর্বের ভর্তি পরীক্ষার তফাৎ তুলে ধরে স্মৃতিচারণ করেন তাঁরা। শিক্ষার্থীরা আবাসিক হলে নিজ কক্ষ ভর্তিচ্ছুদের ছেড়ে দিয়ে বাইরে ঘোরাঘুরি ও ভর্তিচ্ছুদের সহায়তার স্মৃতি রোমন্থন করেন।

লালন শাহ হলের আবাসিক শিক্ষার্থী আরফান হোসাইন বলেন, ‘ভর্তি পরীক্ষার সেই উৎসবকে এখন খুব মিস করছি। জেলা ছাত্রকল্যাণ সমিতির পক্ষ থেকে দিনরাত ভর্তিচ্ছুদের সহায়তায় কাজ করতাম। পরিশ্রম হলেও অন্যরকম ভালোলাগা কাজ করত। এখন ভর্তি পরীক্ষা শেষ হয়ে গেলেও বুঝতেই পারি না।’

বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গির হোসেন বলেন, ভর্তি পরীক্ষার জন্য আমরা শতভাগ প্রস্তুতি নিয়েছি। আশা করছি সুষ্ঠু পরিবেশে পরীক্ষা সম্পন্ন হবে।