রেকর্ড গড়া ম্যাচে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

রেকর্ড গড়া ম্যাচে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

ছবি: সংগৃহীত

নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড গড়েছে নিউজিল্যান্ড। গতরাতে রেকর্ড গড়া ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ১০২ রানের বড় জয়ে সিরিজও নিশ্চিত করে তারা।

দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে কিউইরা। সিরিজের প্রথম ম্যাচে ৬৮ রানে জিতেছিলো নিউজিল্যান্ড।

এডিনবার্গে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। প্রথম ২ ওভারে ২৫ রান তুলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার ডেন ক্লেভার ও ফিন অ্যালেন। প্রথম টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করা অ্যালেন প্রথম ব্যাটার হিসেবে এবার ৬ রানে আউট হন। ভালো শুরুর পর ১৬ বলে ২৮ রান করেন ক্লেভার।

এরপর মিডল-অর্ডারের চার ব্যাটারের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে বিশাল রান পেয়ে যায় নিউজিল্যান্ড। ২০ ওভারে ৫ উইকেটে ২৫৪ রান করে তারা। নিজেদের টি-টোয়েন্টিতে এটিই সর্বোচ্চ দলীয় রান কিউইদের। আগেরটি ছিলো ৫ উইকেটে ২৪৩ রান। ২০১৮ সালে মাউন্ট মঙ্গানুইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই রান করেছিলো নিউজিল্যান্ড।

মার্ক চাপম্যান ৫টি চার ও ৭টি ছক্কায় ৪৪ বলে ৮৩ রান করেন। ৮টি চার ও ৩টি ছক্কায় ২৫ বলে অপরাজিত ৬১ রান করেন মাইকেল ব্রেসওয়েল। এছাড়া ড্যারিল মিচেল ১৯ বলে ৩১ ও জেমস নিশাম ১২ বলে ২৮ রান করেন।

২৫৫ রানের বিশাল টার্গেট পেয়ে ব্যাট হাতে সুবিধা করতে পারেনি স্কটল্যান্ড। ৬৭ রানে ৫ উইকেট হারিয়ে হারের পথে ছিটকে পড়ে তারা। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৫২ রান করে স্কটিশরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন ক্রিস গ্রেভস। নিউজিল্যান্ডের নিশাম ও মাইকেল রিপন ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন চাপম্যান।

আগামীকাল স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজের একমাত্র ওয়ানডে খেলতে নামবে নিউজিল্যান্ড।

সূত্র: বাসস