বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ কাজ দ্রুত এগোচ্ছে : চেয়ারম্যান

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ কাজ দ্রুত এগোচ্ছে : চেয়ারম্যান

সংগৃহীত

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিএসসিএল) চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহজাহান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ কার্যক্রম দ্রুতগতিতে এগিয়ে চলছে।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের ঘোষণা দিয়েছেন। সেই কার্যক্রম আমরা হাতে নিয়েছি। আগামীতে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ করা হবে।

রোববার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ একটি ছোট দেশ হলেও আমাদের আনাচে কানাচে কমিউনিকেশনের সুযোগ নেই। সবকিছু আমরা দেখতে পারি না। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটা বিরাট সমুদ্র অঞ্চল জয় করেছে। এটি বাংলাদেশের সাথে সংযুক্ত হয়েছে। এই সমুদ্র সম্পদ সুরক্ষায় আমাদের নজরদারি ও তদারকি অব্যাহত রাখতে হবে। বঙ্গবন্ধু স্যালেলাইট-২ দিয়ে এ অঞ্চল পাহারা দেয়া হবে।’

বিএসসিএল চেয়ারম্যান বলেন, বাংলাদেশে স্যাটেলাইটের শুরুটা করে গেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার নামে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করা হয়েছে। বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি এর জন্য গর্বিত।

এর আগে তিনি টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য ড. সাজ্জাদ হোসেন, ব্যারিস্টার রেজা-ই-রাকিব, উজ্জ্বল বিকাশ দত্ত, ড. জাহাঙ্গীর আলম, ব্রিগেডিয়ার জেনারেল ইকবাল আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুল ইসলাম, মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) শাহ্ আহমেদুল কবির এবং কোম্পানি সচিব (উপসচিব) মোঃ রফিকুল হক উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস