গাড়িবোমা বিস্ফোরণে নিহত পুতিন-ঘনিষ্ঠের মেয়ে

গাড়িবোমা বিস্ফোরণে নিহত পুতিন-ঘনিষ্ঠের মেয়ে

ছবি: সংগৃহীত

গাড়িবোমা বিস্ফোরণে নিহত রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ আলেকজান্ডার দুগিনের মেয়ে দারিয়া দুগিন। শনিবার মস্কোর অদূরে জাতীয় সড়কের উপর তার গাড়িতে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে দারিয়ার দেহ ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়।

যদিও পুতিন-ঘনিষ্ঠদের দাবি, দারিয়া নন, এই হামলার আসল লক্ষ্য ছিলেন তার বাবা। ইউক্রেনের উপরে গোটা ঘটনার দায় চাপিয়েছেন তারা। ঘটনার তদন্তে নেমেছে রাশিয়ার পুলিশ।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, শনিবার রাতে মস্কোর অদূরে একটি গ্রামে দাঁড় করানো ছিল দায়িরার ল্যান্ড ক্রুজার প্রাডো গাড়িটি। রাতে একটি অনুষ্ঠান দেখে ফেরার পর দারিয়া ওই গাড়িতে ওঠামাত্র তাতে বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণের জেরে গাড়িটি দাউদাউ করে জ্বলছে। এমনকি, ওই গাড়িটির কাছে দাঁড়ানো একটি ট্রাকেও আগুন ধরে যায়। এই ‘হামলার’ পিছনে ইউক্রেনীয়দের হাত হয়েছে বলে দাবি করেছেন পুতিন-ঘনিষ্ঠেরা।

ইউক্রেনীয় যুদ্ধের অন্যতম চক্রী বলে পরিচিত দারিয়ার বাবা আলেকজান্ডার। এমনকি, অনেকে তাকে ‘পুতিনের মস্তিষ্ক’ তকমা দিয়েছেন। তাকে খুনের জন্যই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে দাবি। কারণ, শনিবার রাতে ওই অনুষ্ঠানের শেষে দারিয়ার গাড়িতে ওঠার কথা ছিল আলেকজান্ডারের। তবে শেষ মুহূর্তে তিনি অন্য গাড়িতে চড়ে চলে গিয়েছিলেন।
সূত্র : আনন্দবাজার