সিলেটে এক লাখ শিশু শিক্ষার্থী পাবে টিকা

সিলেটে এক লাখ শিশু শিক্ষার্থী পাবে  টিকা

প্রতীকী ছবি

সিলেটে আগামী বৃহস্পতিবার থেকে শিশু শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদানের জন্য বিশেষ ক্যাম্পেইন শুরু হচ্ছে। ৫ থেকে ১২ বছরের নিবন্ধনকৃত শিশু শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দেওয়া হবে।

মঙ্গলবার সিলেট সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জানান, এই ক্যাম্পেইনে প্রায় এক লাখ শিশুকে টিকা দেওয়ার লক্ষ্য নিয়ে বৃহস্পতিবার (২৫ আগস্ট) থেকে সিলেট সিটি করপোরেশন এলাকার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নিবন্ধনকৃত শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হবে।

তিনি আরও জানান, ৫ বছর থেকে ১২ বছর পর্যন্ত শিশু শিক্ষার্থী; যাদের জন্ম সনদের ইংরেজি অনলাইন কপি আছে তারা সুরক্ষা অ্যাপে টিকার নিবন্ধন করতে পারবেন। এক্ষেত্রে শিশুদের ১৭ সংখ্যার বা ডিজিটের জন্মনিবন্ধনের নম্বর থাকতে হবে। যাদের নেই তাদের নতুন করে জন্ম নিবন্ধন করতে হবে।’

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেজিস্ট্রেশনকৃত শিশু শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে সিলেট সিটি করপোরেশন টিকা প্রদান করবে। নির্ধারিত শিক্ষাপ্রতিষ্ঠানে টিকা গ্রহণের জন্য অবশ্যই টিকার রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে রাখতে হবে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরবর্তীতে সরকারের নির্দেশনায় কমিউনিটি এবং শিক্ষার্থী ছাড়াও অন্যান্য শিশুদের কোভিড-১৯- এর টিকা প্রদান করা হবে।

সূত্র: বাসস