গবেষণা সম্মাননা স্মারক-২০২২" পেলেন পাবিপ্রবির ২১ শিক্ষক

গবেষণা সম্মাননা স্মারক-২০২২" পেলেন পাবিপ্রবির ২১ শিক্ষক

গবেষণা সম্মাননা স্মারক-২০২২ প্রদান

পাবিপ্রবি প্রতিনিধিঃ শিক্ষা ও গবেষণায় অবদান রাখায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) একুশ জন শিক্ষককে "গবেষণা সম্মাননা স্মারক-২০২২" দেওয়া হয়েছে। 

শুক্রবার (২৬ আগস্ট) পাবিপ্রবি শিক্ষকদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি। 

আন্তর্জাতিক জার্নাল প্রকাশনা, আন্তর্জাতিক কনফারেন্স প্রকাশনা, বেষ্ট পেপার অ্যাওয়ার্ড, প্রকাশিত বই, প্রকাশিত বই অধ্যায়,গুগল স্কলার সাইটেশন ইত্যাদি উপর ভিত্তি করে শিক্ষকদের উৎসাহিত করার জন্য এই সম্মাননা দেওয়ার সিদ্ধান্ত নেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন ব্যতিক্রমী ও গবেষণাবান্ধব উদ্যোগ গ্রহণ করাকে ইতিবাচক হিসেবে দেখছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আশিকুর রহমান অভি নিউজ জোন বিডিকে বলেন, এই সম্মাননা শিক্ষক এবং শিক্ষার্থীদের গবেষণা কাজে অনুপ্রেরণা যোগাবে।গবেষণা মূল্যায়ন বা গবেষণা স্বীকৃতিস্বরূপ প্রত্যেকটা বিভাগ থেকে যে সম্মাননা টা দিলেন এটা নিঃসন্দেহে খুবই প্রশংসনীয় এবং ভালো একটা উদ্যোগ। যারা এই স্বকৃীতি পেয়েছেন তারা ভবিষ্যতে আরো বেশি গবেষণা করবেন বলে আমার বিশ্বাস এবং আমি নিজেও অনেক বেশি অনুপ্রাণিত।

পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ শামীম রেজা নিউজ জোন বিডিকে বলেন,এটা নিঃসন্দেহে ভালো একটা উদ্যোগ। এই স্বীকৃতি শিক্ষকদের গবেষণা কাজে উৎসাহ যোগাবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন যেহেতু উৎসাহ দিচ্ছে সেহেতু সবাই গবেষণা কাজে উদ্বুদ্ধ হবে।

প্রসঙ্গত, জাতীয় শোক দিবস উপলক্ষে 'বঙ্গবন্ধুঃ বাংলাদেশ জাতি রাষ্ট্র-প্রতিষ্ঠার মহানায়ক' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে পাবিপ্রবি সফরে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আলোচনা সভার পরে শিক্ষা মন্ত্রী ২১ টি বিভাগের ২১জন শিক্ষকের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।