বর্ণাঢ্য আয়োজনে কুবিতে ইংরেজি বিভাগের নবীন বরণ

বর্ণাঢ্য আয়োজনে কুবিতে ইংরেজি বিভাগের নবীন বরণ

ছবি: প্রতিনিধি

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইংরেজি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা ১২টায় সামাজিক বিজ্ঞান এবং কলা ও মানবিক অনুষদের ৫০১ নম্বর রুমে বিশ্ববিদ্যালয়ের ১৪ তম আবর্তন কর্তৃক ১৫ তম আবর্তনকে নবীন বরণ দেয়া হয়।

১৪তম আবর্তনের শিক্ষার্থী মোহাম্মদ রাজিব এবং নাবিহা তাবাসসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. বনানী বিশ্বাস, ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান, সহকারী অধ্যাপক মো. আবুল হায়াত, শারমিন সুলতানা ও প্রভাষক কাজী ফাখেরা নওশীন, তারিন বিনতে এনাম ও সাহিদা আফরিন।

এসময় ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক সহযোগী অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান বলেন, আমাদের ইংরেজি বিভাগের ক্যানভাস হলো বিশ্বব্রহ্মাণ্ড বিস্তৃত। কারণ হলো সাহিত্য বিশ্বব্রহ্মাণ্ডের সবকিছু নিয়ে পর্যালোচনা করে। সায়েন্স, ফিলোসফি, সোসিওলোজি সবকিছুই আমাদের সাহিত্যের সাথে জড়িত। সাহিত্যের মূলকাজ হলো ভালো মানুষ তৈরি করা। সে দিক দিয়ে আমরা ভাগ্যবান যে আমরা ইংরেজি বিভাগে ভর্তি হয়েছি।

বিভাগীয় প্রধান ড. বনানী বিশ্বাস বলেন, তোমরা (বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা) হলে বৈশ্বিক নাগরিক তাই তোমাদের চিন্তাভাবনা হতে হবে বিস্তৃত। এছাড়াও শিক্ষাজীবনে কঠোর পরিশ্রমের পাশাপাশি টিচিং লার্নিংএ নিজেদের সম্পৃক্ত রাখতে হবে। তৈরী করতে হবে সুন্দর কিছু স্মৃতি। আর সর্বোপরি একজন ভালো মানুষ হওয়ার চেষ্টা করতে হবে।

এছাড়াও বিকাল সাড়ে তিনটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।