মঙ্গলবার থেকে সিলেটে পরিবহন মালিকদের ধর্মঘট

মঙ্গলবার থেকে সিলেটে পরিবহন মালিকদের ধর্মঘট

প্রতীকী ছবি

পাঁচ দফা দাবিতে মঙ্গলবার থেকে সিলেটে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে ছয়টি নিবন্ধিত সংগঠনের সমন্বয়ে গঠিত সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ৬টা থেকে সিলেটের সড়কে বাস, সিএনজিচালিত অটোরিকশা ও ট্রাকসহ সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

গত ৫ সেপ্টেম্বর আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে পাঁচ দফা দাবিতে একটি স্মারকলিপি দেয়া হয়েছে এবং স্মারকলিপির অনুলিপি সিলেটের প্রশাসনের সংশ্লিষ্ট সকল সেক্টরে পাঠানো হয়েছে। সেসব দাবি পূরণে কোনো উদ্যোগ না নেয়ায় আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার থেকে সিলেটের সব ধরনের গণপরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

তাদের দাবিগুলো হলো- সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার ও উপ-কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করতে হবে। সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করতে হবে। উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দিতে হবে, ভাঙাচুরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয় করা গাড়ির রেজিস্ট্রেশন দিতে হবে। একইসাথে বেআইনী গাড়ি অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখতে হবে।

সূত্র : ইউএনবি