বিষখালি নদীতে হঠাৎ ভাঙন, বিলীন ৬ দোকান

বিষখালি নদীতে হঠাৎ ভাঙন, বিলীন ৬ দোকান

সংগৃহীত

ঝালকাঠির রাজাপুরের বিষখালি নদীতে হঠাৎ ভয়াবহ ভাঙন দেখা দিয়েছে। এতে ছয়টি দোকানঘর নদীতে বিলীন হয়ে গেছে। এদের মধ্যে একটি মুদিমনোহরি, একটি ঋষি ও বাকিগুলো চায়ের দোকান ছিল।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মঠবাড়ি ইউনিয়নের বিশখালী নদী সংলগ্ন বাদুরতলা বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

ঘটনার পর বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা হলো নাসির হাওলাদার, জুয়েল শরীফ, শাহজাহান শরীফ, জামাল হাওলাদার, আবু খলিফা ও বাবুল ঋষি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে হঠাৎ বিশখালী নদীতে ভাঙন দেখা দেয়। এতে কয়েকটি দোকান পানিতে ভেসে যায়। পরে স্থানীয়দের সহায়তায় নদী থেকে দোকান মালিকরা মালামাল উদ্ধার করে।

এ বিষয়ে মঠবাড়ি ইউপি চেয়ারম্যান শাহজালাল হাওলাদার জানান, দীর্ঘদিন ধরেই বাদুরতলা বাজারের দোকানগুলো নদী ভাঙনে বিলীন হচ্ছে। পানি বৃদ্ধি পাওয়ায় হঠাৎ দুপুরে ৬টি দোকান বিলীন হয়ে গেছে। এখনও ওই বাজারের অনেক দোকান ঝুঁকিতে রয়েছে। কয়েকদফা জিও ব্যাগ ফেলেও ভাঙনরোধ করা সম্ভব হচ্ছে না। দ্রুত স্থায়ী বাঁধ নির্মাণ করা প্রয়োজন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেছি, পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র:আরটিভি