পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ ঃ ফাঁকা বাসায় বিদ্যুৎ বিল ১১ লাখ টাকা

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ ঃ ফাঁকা বাসায় বিদ্যুৎ বিল ১১ লাখ টাকা

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ ঃ ফাঁকা বাসায় বিদ্যুৎ বিল ১১ লাখ টাকা

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর আওতাধীন চাটমোহর পৌর সদরের জনশূন্য একটি বাসায় চলতি মাসে বিদ্যুৎ বিল এসেছে প্রায় ১১ লাখ টাকা। পল্লী বিদ্যুতের এমন কান্ডজ্ঞানহীন কর্মকান্ডে ভুক্তভোগীসহ এলাকাবাসী চরম অসন্তোষ প্রকাশ করেছে।

ভুক্তভোগী পরিবার জানায়, শহরের জিরো পয়েন্ট এলাকার বাসার মালিক অধীর কুমার সরকার জীবিত নেই। তার পরিবারের অন্য সদস্যরা ঢাকায় থাকেন।

বাসা দেখাশোনার জন্য একজন কেয়ারটেকার রয়েছেন। দোতলা বাসার নিচতলায় ভাড়া দেয়া পাঁচটি দোকানের জন্য পৃথক পৃথক মিটার এবং দোতলার জন্য বাসার মালিকের নামে একটি মিটার রয়েছে। মালিকের নামের মিটারে গত আগস্ট মাসে বিল ৮২২ টাকা আসে। কিন্তু সেই একই মিটারে চলতি মাসে ৯০ হাজার ১৫০ ইউনিট বিদ্যুৎ ব্যয়ের পরিপ্রেক্ষিতে ১০ লাখ ৮২ হাজার ৬১ টাকা বিল এসেছে। বিল প্রস্তুতকারক আসমা ও এজিএম (অর্থ) স্বাক্ষরিত বিলটি গত মঙ্গলবার সন্ধ্যায় তারা পেয়েছেন। 

প্রতিবেশী ব্যবসায়ী বকুল রহমান বলেন, ‘আমি বিদ্যুৎ বিলটি দেখেছি, এটা কেমন করে সম্ভব। বিলটিতে দু’জন কর্মকর্তা স্বাক্ষর করলেন কিছু না দেখেই? ক্রমে এই বিদ্যুৎ অফিসের গ্রাহক হয়রানি বৃদ্ধি পাচ্ছে।’

ঘটনার বিষয়ে বিল প্রস্তুতকারী আসমা খাতুন ভুল স্বীকার করে জানান, মানুষই ভুল করে।

এ বিষয়ে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর জেনারেল ম্যানেজার মোঃ আকমল হোসেন বলেন, ‘আমি বিষয়টি জানার পরেই বিল প্রস্তুতকারককে শোকজ করেছি। যে গ্রাহকের বিলে এমন হয়েছে সেই গ্রাহকের নিকট আমি অফিসার পাঠিয়েছিলাম, বিল সংশোধন করে দেব বলে। মানুষের তো ভুল হতেই পারে।’