ইবির পরিবহন পুলে নতুন পাঁচ গাড়ি

ইবির পরিবহন পুলে নতুন পাঁচ গাড়ি

ইবির পরিবহন পুলে নতুন পাঁচ গাড়ি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিবহন পুলে নতুন করে পাঁচটি গাড়ি যুক্ত হয়েছে। রবিবার (১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় প্রশাসন ভবন চত্ত্বরে গাড়িগুলোর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

পরিবহন দপ্তর সূত্রে জানা যায়, ১ কোটি ২৪ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে ৫২ আসনবিশিষ্ট ৩টি বাস এবং ৮৭ লাখ ৯৯ হাজার টাকা ব্যয়ে ২টি এসি মাইক্রোবাস কেনা হয়েছে। বাস তিনটির মধ্যে দুইটি শিক্ষার্থীদেরকে দেওয়া হবে বলে নিশ্চিত করেছে পরিবহন দপ্তর। অন্য বাসটি নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

উদ্বোধনী অনুষ্ঠানে গাড়ি ক্রয় কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. কাজী আখতার হোসেনের সভাপতিত্বে ও পরিবহন প্রশাসক অধ্যাপক আনোয়ার হোসেনের সঞ্চালনায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান বক্তব্য রাখেন। এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এই প্রথম বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে এক সঙ্গে তিনটি বাস ও দুটি মাইক্রোবাস যুক্ত হলো। সমান দূরত্বে দুইটা জেলা হওয়ায় এই বিশ্ববিদ্যালয়ের জন্য গাড়ি সবচেয়ে বেশি প্রয়োজন পড়ে। আশাকরি নতুন গাড়িগুলো সংযোজনের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের কষ্ট লাঘব হবে।