বাংলাদেশকে ১৬১ রানের টার্গে ট দিল আফগানিস্তান

বাংলাদেশকে ১৬১ রানের টার্গে ট দিল আফগানিস্তান

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও বাংলাদেশ। ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে টসে জিতে আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৬০ রান সংগ্রহ করেছে আফগানরা।

তবে ইনিংসের শুরুতেই বাংলাদেশী বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে যায় তারা। প্রিয় কন্ডিশনে দুর্ধর্ষ হয়ে উঠেন তাসকিন আহমেদ। পাওয়ার প্লেতে তার ছন্দময় বোলিংয়ের কোনো জবাব ছিলো না আফগানিস্তানের কাছে। এরই মাঝে হযরতুল্লাহ জাজাইকে নিজের শিকার বানান তাসকিন। পাওয়ার প্লে থেকে আসে ৩৯ রান।

দ্বিতীয় উইকেট জুটিতে ভয়ঙ্কর হতে থাকেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। তাদের ৪২ রানের জুটি ভেঙে গুরবাজকে ব্যক্তিগত ২৭ রানে ফেরান সাকিব আল হাসান। ১৪তম ওভারে তাসকিকেন দ্বিতীয় শিকার হন দারউইশ রাসুলি। তবে আফগানদের হয়ে ম্যাচে সর্বোচ্চ রান সংগ্রাহক ইব্রাহীম জাদরানকে থামান হাসান মাহমুদ, ৩৯ বলে ৪৬ করে এই ব্যাটার। চড়াও হবার আগেই নাজিবউল্লাহ জাদরানকেও ফেরান হাসান মাহমুদ।

একপর্যায়ে ১৪০ রানের আগেই থেমে যাওয়ার অবস্থা হয় আফগানিস্তান ইনিংস। তবে তা আর হয়নি ১৯তম ওভারে সাকিবের কারণে। ওভারের প্রথম বলে উসমান গনিকে ফেরালেও পরের ৫ বলে দেন ১৯ রান। একাই ১৮ রান নেন মোহাম্মদ নবি। শেষ ওভারে মোহাম্মদ নবি চড়াও হন তাসকিনের উপর। ২ ছক্কায় শেষ ওভারে আনেন ১৪ রান। ফলে ১৬০ রানের সংগ্রহ পায় আফগানিস্তান। নবি অপরাজিত থাকেন এক চার আর পাঁচ ছক্কায় ১৭ বলে ৪১ রানে। তাসকিন আহমেদ শিকার করেন ৩০ রানে ৩ উইকেট।